অন্তত দুই বছরের জন্য হলেও জাতীয় সরকার প্রয়োজন : জাফরুল্লাহ - জনতার আওয়াজ
  • আজ দুপুর ২:২৬, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

অন্তত দুই বছরের জন্য হলেও জাতীয় সরকার প্রয়োজন : জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ৫:০৭ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

অন্তত দুই বছরের জন্য হলেও জাতীয় সরকার প্রয়োজন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ‘আমি এক বছর আগে থেকে বলছি যে, দু’বছরের জন্য হলেও জাতীয় সরকার প্রয়োজন। কারণ এ দেশে কোনোক্রমে সুষ্ঠু নির্বাচন হবে না। জাতীয় সরকারের সবচেয়ে বড় সুবিধা হলো আওয়ামী লীগের।’

বুধবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত ‌‘২ মার্চ ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫১তম বছর ও বাঙালির তৃতীয় জাগরণের মাইলফলক’ শীর্ষক এক স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, হেরে যাবে বলেই সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছে আওয়ামী লীগ। নৌকা ডুবে যাবে সেজন্যই তারা সুষ্ঠু নির্বাচন দিতে চায় না। উন্নয়ন করে ’৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার আশঙ্কা প্রকাশ করেছেন। তারপরও ভয় তারা দেশ ছেড়ে কোথায় যাবেন। ভারতের দরজা ও তাদের জন্য খোলা থাকবে না। আমি কিন্তু তা চাই না, আমি চাই আমরা সবাই শান্তিতে এ দেশেই থাকবো।

২ মার্চের ইতিহাস বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস হয় না জানিয়ে গণস্বাস্থ্যের ট্রাস্টি বলেন, রাজনীতিতে উত্থান-পতন রয়েছে। প্রধানমন্ত্রী আপনি সুষ্ঠু নির্বাচন দেন। আপনি যেমন খারাপ কাজ করেছেন, তেমনি বেশকিছু ভালো কাজও করেছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, গণফোরামের (একাংশ) সভাপতি মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ