অস্ট্রেলিয়া বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত - জনতার আওয়াজ
  • আজ সকাল ৬:৪১, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, মার্চ ৪, ২০২৪ ১০:৫৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, মার্চ ৪, ২০২৪ ১০:৫৫ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক

দীর্ঘ ২৭ বছর পর শত শত নেতাকর্মীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অস্ট্রেলিয়া বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন এ কে এম মনজুরুল হক আলমগীর। পরে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক ও অস্ট্রেলিয়া বিএনপির সমন্বয়ক রাশেদুল হক।

রোববার (৩ মার্চ) অস্ট্রেলিয়ার ল্যাকাম্বা লাইব্রেরি হলে এই কর্মী সম্মেলন হয়। সাংগঠনিক টিমের সদস্য সচিব মো. হায়দার আলীর পরিচালনায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। ভার্চুয়ালি আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া বিএনপির সাংগঠনিক টিমের আহ্বায়ক এএফএম তাওহীদুল ইসলাম।

সম্মেলনে কর্মীদের সরাসরি ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়।

সভাপতি হিসেবে এএফএম তাওহীদুল ইসলাম ১৩৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরদৌস অমি পেয়েছেন ৪৩ ভোট। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন মো. হায়দার আলী। তিনি ১২৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কাঞ্চন শাহীন পেয়েছেন ৪২ ভোট। কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হন এ কে এম মনজুরুল হক আলমগীর। তিনি ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা দাউদ পেয়েছেন ৭৫ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে আশরাফুল আলম রনি ১৩২ ভোট নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গোলাম ফারুকী নাদিম পেয়েছেন ৫৯ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার ছিলেন ড. মনিরুজ্জামান। নির্বাচন কমিশনার ছিলেন খাদিজা জামান রুপম ও ইঞ্জিনিয়ার কামরুল ইসলাম শামীম। নির্বাচন শেষে কর্মীদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করার সময় লাইব্রেরি হল তখন স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ