আজকের খেলোয়াড়রা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে: শিক্ষামন্ত্রী - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:৩৯, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আজকের খেলোয়াড়রা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, মার্চ ১৪, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, মার্চ ১৪, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ

 

দিনাজপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকের খেলোয়াড়রা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে। খেলাধুলার মাধ্যমে দেশকে বিশ্বের কাছে আরও পরিচিত করে তুলবে।

সোমবার (১৪ মার্চ) দুপুরে দিনাজপুরে গোর-এ-শহীদ বড় ময়দানে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের তিনি এ কথা বলেন।

দীপু মনি বলেন, দীর্ঘদিন করোনার কারণে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। এই জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা জানুয়ারিতে আয়োজনের কথা ছিল। কিন্তু করোনার কারণে মার্চ মাসে অনুষ্ঠিত হচ্ছে।

বক্তব্য শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। এরপর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রদর্শনী উপভোগ করেন অতিথিরা।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। মঙ্গলবার (১৫ মার্চ) থেকে ১৯ মার্চ পর্যন্ত অ্যাথলেটিকস, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল ট্রেনিস ও সাইক্লিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দেশের আটটি শিক্ষা বোর্ডের আওতায় চারটি অঞ্চল থেকে ৮২৪ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আবু বক্কর ছিদ্দীক, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ও পুলিশ সুপার আনোয়ার হোসেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com