আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা চলচ্চিত্রের পুরস্কার পেল ‘সাঁতাও’ – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৩:৪৫, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা চলচ্চিত্রের পুরস্কার পেল ‘সাঁতাও’

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, জানুয়ারি ২২, ২০২৩ ৯:২৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, জানুয়ারি ২২, ২০২৩ ৯:২৪ অপরাহ্ণ

 

শুক্রবার (২০ জানুয়ারি) যখন ‘সাঁতাও’ ছবিটি প্রদর্শিত হয়, তখন তা দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে হাজারও দর্শক। ছবি দেখা শেষে বেরিয়ে আসার পর অধিকাংশের মুখেই ছিলো প্রশংসা বাক্য। ফলে ধারণা করা হচ্ছিলো, পুরস্কারের তালিকায়ও থাকতে পারে এই ছবির নাম।

ঠিক তাই, ‘সাঁতাও’ নির্মাতার হাতেই উঠলো ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাংলাদেশ প্যানোরমা সেকশনের সেরা চলচ্চিত্রের পুরস্কার। আজ (২২ জানুয়ারি) উৎসবের ২২তম আসরের সমাপনী আয়োজনে পুরস্কার গ্রহণ করেন নির্মাতা খন্দকার সুমন। এ সময় তার সঙ্গে ছিলেন ছবির শিল্পী-কুশলীরা।

পুরস্কার নেওয়ার পর যখন অনুভূতি প্রকাশের পালা আসে, তখন আবেগপ্রবণ হয়ে পড়েন খন্দরকার সুমন। উৎসব কর্তৃপক্ষ, বিচারক ও নিজের টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। এরপর নিজের পরিবারের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন সুমন।

তার কথাগুলো ছিলো এরকম, ‘এটা আমার একক কোনও প্রয়াস না, পুরো টিমের চেষ্টা। তাই সবার কাছে আমি কৃতজ্ঞ। তারা আমার মতো নতুন নির্মাতাকে বিশ্বাস করে জানপ্রাণ দিয়ে কাজ করেছে। আর আমার পরিবারের কাছে কৃতজ্ঞ। আমার তিন কন্যা, যাদেরকে সময় দিতে পারিনি। ওই সময়গুলো চুরি করে সিনেমাটি তৈরি করেছি। ধন্যবাদ আমার স্ত্রীকে, সে অভিভাবকের মতো আমার সন্তান ও আমাদের আগলে রেখেছে।’

পুরস্কার প্রদান শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় বিজয়ী সিনেমা হিসেবে ‘সাঁতাও’ প্রদর্শিত হয় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে।

উল্লেখ্য, গণঅর্থায়নে নির্মিত হয়েছে ‘সাঁতাও’। দেশের উত্তরাঞ্চলের প্রান্তিক মানুষের জীবন সংগ্রাম উঠে এসেছে ছবিটিতে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আইনুন পুতুল ও ফজলুল হক। আগামী ২৭ জানুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com