আমার মেয়েকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে: প্রীতির মা - জনতার আওয়াজ
  • আজ রাত ৮:৩০, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আমার মেয়েকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে: প্রীতির মা

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
আমার মেয়েকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে অভিযোগ এনে তার মা নমিতা ওরাং সবার উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, আমরা গরীব মানুষ বলে কী আপনাদের কোন দয়া-মায়া নাই? এভাবে কী একটা গরীবের মেয়েকে বিল্ডিং থেকে ফালানো লাগে? এভাবে অত্যাচার করা লাগে?

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে ইংরেজি দৈনিক দ্যা ডেইলি স্টার এর নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক কর্তৃক শিশু গৃহকর্মী চা শ্রমিকের সন্তান প্রীতি ওড়াং এর হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের দাবিতে’ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে আবেগাপ্লুত কণ্ঠে প্রীতি ওরাংয়ের মা নমিতা ওরাং বলেন, আমি গরীব মানুষ এরজন্য আমার মেয়েকে এখানে কাজের জন্য পাঠিয়েছিলাম। আমরা গরীব মানুষ বলে কী আপনাদের কোন দয়া-মায়া নাই? এভাবে কী একটা গরীবের মেয়েকে বিল্ডিং থেকে ফালানো লাগে? এভাবে অত্যাচার করা লাগে? আমার মেয়েকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে। আমি প্রধানমন্ত্রীর কাছে আমার মেয়ের বিচার চাই। আমি আমার প্রীতি হত্যার বিচার চাই। সুষ্ঠু বিচার চাই।

মেয়ের হত্যার বিচারের দাবি জানিয়ে প্রীতি ওরাংয়ের বাবা লোকেশ ওরাং বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে আমার মেয়ের সুষ্ঠু বিচার চাই।

প্রীতি ওরাংয়ের চাচাতো বোন কবিতা ওড়াং বলেন, আমরা চা শ্রমিক। আমরা গরীব-দুঃখী মানুষ। আমার বোনকে কাজের জন্য ঢাকাতে পাঠিয়েছিলাম। এখন আমরা এতোদূর থেকে ঢাকায় এসেছি আপনাদের কাছে সুষ্ঠু বিচার পাওয়ার জন্য। আমরা শেখ হাসিনার কাছে এর বিচার চাই।

প্রীতির কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে তার দাদা সংকর তাঁতী বলেন, আমরা চা শ্রমিক। আমরা সবার সাথে মিলেমিশে থাকি। আমরা এখান থেকে অনেক দূরে থাকি। আমরা আমারদের সন্তানকে খাওয়াতে পড়াতে পারিনা বলে ঢাকায় বাধ্য কাজ করতে পাঠাই। কিন্তু ও এখানে এসে যে নির্যাতিত হয়েছে। এটা আমরা মানতে পারি না। আমরা চাই প্রীতি উড়াংয়ের মতো আর কোন শিশু যেনো আর এমন নির্যাতনের শিকার না হয়। আমাদের আর কোন বাচ্চা যেনো পথে ঘাটে পড়ে না মরে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এসময় মানববন্ধনে নিহত প্রীতি ওড়াংয়ের মামাসহ সচেতন নাগরিক সমাজের কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে কিশোরী গৃহকর্মী প্রীতি ওড়াংয়ের মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দায়ী ব্যাক্তিদের বিচারের দাবিতে একই সময় প্রেস ক্লাবের সামনে মনববন্ধন কর্মসূচি পালন করেছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক নামের একটি সংগঠন। এধরনের ঘটনা যেন আর না হয় সে বিষয়ে সরকার ও প্রশাসনকে যথাযথ পদক্ষেপ নেয়ার আহবান জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।

গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক এর আয়োজিত মানববন্ধনের সভাপতিত্ব করেন ১২ টি জাতীয় ট্রেড ইউনিয়ন এর জোট শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ)এর কেন্দ্রীয় নেতা আব্দুল ওয়াহেদ। সঞ্চালনা করেন গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক এর ভারপ্রাপ্ত সমন্বয়কারী আবুল হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় গায়েস্তর নারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুরশিদা আক্তার নাহার, ব্লাস্টের সিনিয়র আউটরিস্ট অফিসার আমান উল্লাহসহ প্রমূখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ