আমিরাতে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিলেন৬৪ বাংলাদেশি শিক্ষার্থী - জনতার আওয়াজ
  • আজ রাত ৯:৫০, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আমিরাতে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিলেন৬৪ বাংলাদেশি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, জুলাই ২, ২০২৪ ১২:১০ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, জুলাই ২, ২০২৪ ১২:১০ পূর্বাহ্ণ

 

এম এনাম হোসেন, ইউএই

প্রত্যেক বারের ন্যায় এবারও বাংলাদেশের সঙ্গে মিল রেখে আমিরাতের দুটি কেন্দ্রে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে বিজ্ঞান ও ব্যবসা বিভাগে ৬৪ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন।

রোববার (৩০ জুন) শুরু হওয়া এই পরীক্ষার কেন্দ্র দুটি হলো রাজধানী আবুধাবিতে অবস্থিত আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাস আল খাইমাতে অবস্থিত রাস আল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ।

রাজধানী শহর আবুধাবিতে বাংলাদেশের একমাত্র কমিউনিটি স্কুল শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ৪৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কিরণ আখতার।

অধ্যক্ষ জানান, ৪০ জন নিয়মিত ও ৩ জন অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন। নিয়মিত পরীক্ষার্থীদের ৭ জন বাণিজ্যে এবং ৩৩ জন বিজ্ঞানে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। আবুধাবির বাংলাদেশ দূতাবাসের তদারকিতে পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে।

অন্যদিকে, রাস আল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ২১ জন। তার মধ্যে বিজ্ঞান বিভাগে ৯ জন এবং বিজনেস স্টাডিজে ১২ জন পরীক্ষার্থী রয়েছেন।

বিদেশের মাটিতে দেশের হয়ে শিক্ষা অর্জন এবং পরিক্ষায় অংশগ্রহণ করতে পারায় খুশি অভিভাবক এবং শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ