আমিরাতে দুই বাংলাদেশী প্রবাসীর মৃত্যু - জনতার আওয়াজ
  • আজ দুপুর ১২:৩২, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আমিরাতে দুই বাংলাদেশী প্রবাসীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, জুলাই ৫, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, জুলাই ৫, ২০২৪ ১:৪৯ অপরাহ্ণ

 

এম এনাম হোসেন, আরব আমিরাত

আবুধাবি নিজ কর্মস্থলে মোহাম্মদ রফিক ও ব্রেইন স্ট্রোকের কারণে দীর্ঘ দুই মাস যাবৎ কোমায় চিকিৎসাধীন অবস্থায় গতকাল পূণরায় স্ট্রোক করে ঘটনাস্থলে মৃত্যুবরনকারী মোহাম্মদ নিজাম সহ দুই প্রবাসী বাংলাদেশীর মৃত্যু হয়। মোহাম্মাদ রফিক
আবুধাবি ওয়াটার ইলেক্ট্রিসিটি ডিপার্টমেন্টে কর্মরত ছিলেন। জানা যায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ কর্মস্থল আবুধাবির আল বাহিয়ায় মৃত্যুবরণ করেন তিনি।

মৃত রফিক চট্টগ্রাম জেলাধীন রাউজান থানার উরকিরচর ইউনিয়নের বাসিন্দা এবং বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কমিটির সহ সভাপতি জামশেদ আহমেদ এর সহোদর। গতকাল ৪জুলাই (বৃহস্পতিবার) বাদ মাগরিবস স্থানীয় বানিয়াস সিটির সেন্ট্রাল মর্গ সংলগ্ন মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং রাত ২টায় বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১২৮ যোগে মরহুমের লাশ আবুধাবি থেকে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা হবে এবং শুক্রবার সকালে তা চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে পৌঁছবে।
তার নামাজে জানাজায় বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, সহ সভাপতি জামশেদ আহমেদ, সাধারণ সম্পাদক নাসির তালুকদার সহ সংগঠনের নেতৃবৃন্দ, মরহুমের দেশি বিদেশি সহকর্মী আত্মীয় পরিজন ও বন্ধুবান্ধব উপস্থিত ছিলেন।

অপরদিকে আমিরাত প্রবাসী আর এক রেমিটেন্স যোদ্ধা মৃত নূর নেজাম (৬০)। তিনিও চট্টগ্রাম জেলা পাঁচলাইশ থানার চকবাজার পুরানা উর্দু লেইন এর বাসিন্দা। তাঁর বাবার নাম মৃত কবীর আহমদ। মৃত নূর নেজাম ব্রেইন স্ট্রোক করে দুমাস যাবৎ কোমায় ছিলেন।

মুসাফফাহ শিল্প নগরীর আহলিয়া হাসপাতালে এর চিকিৎসা ব্যয় বাবদ এক লাখ ৭০ হাজার দিরহাম যা বাংলাদেশী টাকায় প্রায় পঞ্চান্ন লক্ষ ৩০ হাজার টাকার সমপরিমাণ বিল আসে। মৃত নূর নেজামের পক্ষে এই বড় অংকের বিল পরিশোধ করা সম্ভব ছিলনা। যে কারনে বাংলাদেশী কমিউনিটি ও দূতাবাসের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ ও তার খোঁজখবর নিতে হাসপাতালে যান দূতাবাসের শ্রমসচিব লোকাল লুৎফুনারের নাজিম, শ্রম উইং এর কর্মকর্তা মোহাম্মদ বেলাল ও কমিউনিটি নেতা নাসির তালুকদার।

হাসপাতাল কতৃপক্ষের সাথে বিল পরিশোধ এবং তাকে দেশে ফিরিয়ে নেয়ার ব্যাপারে আলাপচারিতার এক ফাঁকে পূণরায় স্ট্রোক করে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয় বলে জানান সংগঠক নাসির তালুকদার। আনুসাঙ্গিক সম্পন্ন ও পরিবারের সাথে যোগাযোগ করে লাশ দেশে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ