আমিরাতে সমিতির’হাট প্রবাসীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত - জনতার আওয়াজ
  • আজ সকাল ১১:৪৩, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আমিরাতে সমিতির’হাট প্রবাসীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ ২:২৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ ২:২৩ অপরাহ্ণ

 

এম এনাম হোসেন, ইউএই

সংযুক্ত আরব আমিরাতে সমিতিরহাট’ প্রবাসী পরিষদের উদ্যোগে ঈদ পূর্নমিলনী অনুষ্ঠিত হয়। রবিবার দুবাইয়ে ইন্টারন্যাশনাল সিটিতে এক রেস্টুরেন্টে পরিষদের সভাপতি মো: ইউসুফ ফিরুজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইফুর রহমান লিটনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, ফটিকছড়ি সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

দুবাই ড্রাগন মার্ট শাখার সভাপতি বেলাল উদ্দিনের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উদ্বোধক মোস্তফা কামাল শিমুল সিআইপি, প্রধান বক্তা সমিতির হাট ইউনিয়ন চেয়ারম্যান হারুন অর রশীদ ইমন, মিজান উদ্দিন, নাজিম উদ্দীন কুতুবী, মো: মামুনুর রশীদ, হানিফ তালুকদার, মো: এসকান্দর, মো: হেলালসহ সংগঠন সদস্য ও প্রবাসী ব্যবসায়ীবৃন্দরা।

এসময় প্রধান অতিথি বক্তব্য বলেন, সমিতিরহাট প্রবাসী পরিষদ গঠনে মুগ্ধ হয়েছি। আমি জেনেছি আপনাদের মাধ্যমে ৫ কোটি টাকা মানুষের সেবায় খরচ করেছেন। মানুষের মেয়ে বিয়ে দিতে পারছেন না। সেখানে আপনাদের সংগঠনের মাধ্যমে সহযোগীতা করেছেন। ইন্ডিয়ায় নিয়ে গিয়ে দরিদ্র রোগীদের চিকিৎসা করিয়েছেন। যার যখন দরকার হচ্ছে আপনাদের সংগঠন সেবা দিয়ে যাচ্ছেন। আসলে এটি অত্যন্ত মহৎ কাজ ও সাদকায়ে জারিয়া বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানানো ছাড়া আর কোনো ভাষায় নেই। এই সংগঠনের সাথে যারা সম্পৃক্ত রয়েছেন। সবার প্রতি উদ্দেশ্য করে বলেন, যখন প্রয়োজন হবে আপনারা আমাকে বলবেন আমি এই পরিষদকে সামর্থ অনুযায়ী সহযোগীতা করবেন বলে জানান এই এমপি।

প্রধান বক্তা বলেন, শেখ মুজিবুর রহমান যদি সেদিন এই দেশ স্বাধীন না করতো। তাহলে এই প্রবাসে আমাদের দেশের মানুষ আসতে হলে পাকিস্তানি পাসপোর্ট নিতে হতো। আমাদের প্রবাসীরা এই দেশে আসার সুযোগ হতো না। আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে আমরা আজকে প্রতিটি ঘরের নাগরিকরা আজ প্রবাসে অবস্থান করছি। তিনি বলেন, আমার সমিতি’রহাটের পাঁচ হাজার মানুষ আরব আমিরাতে রয়েছি। এভাবে বিভিন্ন দেশে ১৫ হাজারের উপর নাগরিক রয়েছেন। তারা আমাদের কাছে থেকে ভালো ব্যবহার চাই। স্বাচ্ছন্দ্যবোধ করে তারা ভালো কাজে জন্য। যেমন এই দেশে ভালো কাজ ও টেকসই উন্নয়ন হয়। সেই প্রত্যাশা করেন নিচ ইউনিয়ন সাধারণ প্রবাসীরা।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ