আ'লীগের সঙ্গে দেশে ও দেশের বাইরে কেউ নেই: আমীর খসরু - জনতার আওয়াজ
  • আজ রাত ৯:২৭, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আ’লীগের সঙ্গে দেশে ও দেশের বাইরে কেউ নেই: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ৩:০১ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ১০, ২০২২ ৩:০১ অপরাহ্ণ

 

সিনিয়র করেসপন্ডেন্ট

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার আলোচনা ছাড়া আর কোন আলোচনা এই সরকারের সঙ্গে আলোচনা হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ বৃহস্পতিবার বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সম্মেলন- ২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গুম খুন হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগ বিরুদ্ধে আজ আন্তর্জাতিক ভাবে নিষেধাজ্ঞা আরোপ হয়েছে জানিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগের সঙ্গে দেশে ও দেশের বাইরে কেউ নেই। বাংলাদেশের জনগণ নেই, আর বাহিরে গণতন্ত্র কামী কোন কেউ নেই। কিছু লোককে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে আওয়ামী লীগ।

সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশে দিন দিন সংকট সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগ সরকারকে যারা ক্ষমতায় টিকিয়ে রাখতে চেষ্টা করছে তাদেরও কোন ভিত্তি নেই। বিএনপি এখনের চেয়ে আর কোন কঠিন সময় পার করেনি। দেয়ালে পিঠ ঠেকে গেছে, কিন্তু আমরা থেমে নেই। সময় এসেছে, আগামী ছয় মাস থেকে একবছর গুরুত্বপূর্ণ সময় অতিক্রম করবো। আগামী ছয় মাস এক বছরের মধ্যে এই সরকারের হাতকে মুক্ত করতে হবে। একটি অবৈধ অনির্বাচিত সরকারকে আর সময় দেওয়া যাবে না। কিছু লোককে ব্যবহার করে ক্ষমতা দখল করে আছে।

সরকার দিনের পর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে জানিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এরা সরকার নয়, এরা দখলবাজ। কিছু দূর্নীতি বাজ ব্যবসায়ী, দূর্নীতি বাজ আমলা নিয়ে এ সরকার। এভাবে চলতে দেওয়া যায় না। বিল্ডিংয়ে ফাউন্ডেশন না থাকলে যেভাবে ভেঙে যায়, সেভাবে এ অবৈধ সরকার ও ভেঙে যাবে, তারা ভেঙে যাবার আগে আমাদের ভেঙে ফেলতে হবে। নেতাকর্মীদের নতুন স্লোগান হিসেবে, তুই চোর তুই চোর ভোট চোর বলার জন্য আহ্বান জানিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনার বদলে কেয়ারটেকার, ইভিএমের বদলে ব্যালট পেপার, বাংলাদেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে। স্লোগানের মাধ্যমে জনগণকে উদ্ধৃত করতে হবে। প্রতিটি আন্দোলনে নতুন নতুন স্লোগান সৃষ্টি হয়।

আমরা আন্দোলনে নেমে গেছি, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন বন্ধ হবে না। এ আন্দোলনের জন্য মহিলাদের তৈরি হতে হবে। শেখ হাসিনার বিরুদ্ধে আন্দোলনে মহিলাদেরকে ভূমিকা রাখতে হবে। আগামী দিনে আরও কঠিনভাবে রাজপথে থাকতে হবে।

এক জায়গায় আন্দোলন হবে না, দেশের প্রতিটি কোনায় কোনায় জায়গায় জায়গায় আন্দোলন হবে। জনগণও আন্দোলনে জন্য প্রস্তুত আছে।

উদ্বোধক হিসেবে বক্তব্য দেন আফরোজা আব্বাস। প্রধান বক্তার বক্তব্য দেন সুলতানা আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর, বেগম ফাতেমা বাদশা, লুৎফা খানম স্বপ্না, মনোয়ারা বেগম মনি ও জেলী চৌধুরীর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন আলহাজ্ব এমএ আজিজ, এসএম সাইফুল আলম।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com