আ'লীগ গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে : রিজভী - জনতার আওয়াজ
  • আজ রাত ৮:৪৯, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

আ’লীগ গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, জুলাই ৮, ২০২৪ ১:৪৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জুলাই ৮, ২০২৪ ১:৪৫ পূর্বাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
আওয়ামী লীগ গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ জুলাই) রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট ঢাকা মহানগরীর বিভিন্ন থানা কমিটির সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বর্তমানে তারা গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে। তারা পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে বিভাজন তৈরি করেছে। লুটপাট যেন আওয়ামী লীগের ইশতেহার, কারও জমি দখন যেন তাদের অধিকার। লুটপাট, কালোটাকা, জমি দখলের মানসিকতার দল হলো আওয়ামী লীগ।

তিনি বলেন, বিরোধী দলে থাকলে তারা এক রকম থাকে, আর ক্ষমতায় এলে তারা প্রভূ বনে যায়। তারা সমাজে এমন একটা বিভাজন তৈরি করেছে যে, এখন আওয়ামী লীগ আর বিরোধী দলের মধ্যে কোনো সামাজিক সম্পর্ক পর্যন্ত নেই। আপনারা কয়দিন আগে বাগেরহাট, বরিশালে দেখেছেন বেগম খালেদা জিয়ার মুক্তির সমাবেশ পর্যন্ত করতে দেয়নি।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, আর চীন উন্নয়নের। গোটা জাতিকে জিম্মি করে তারা ক্ষমতা ধরে রাখতে পারে।

তিনি আরও বলেন, দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার মধ্য দিয়ে সরকার ক্ষমতায় টিকে রয়েছে। ডেপুটি স্পিকারের ছেলে দুইশ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়েছে। তার বাবা ওকালতি করে দিন কাটাতেন। এত টাকা হলো কী করে? বেনজীর-আজিজকাণ্ড সামান্য ঘটনা, আরও বড় বড় কাণ্ড আছে। এই সরকারই তাদের মহাদুর্নীতির সুযোগ করে দিয়েছে।

ঢাকা মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সদস্য সচিব সুভাস চন্দ্র দাসের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাকেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের চেয়ারম্যান বিজন কান্তি সরকার, মহাসচিব তরুণ দে, সিনিয়র ভাইস চেয়ারম্যান অপর্ণা রায় দাস, ভাইস চেয়ারম্যান রমেশ দত্ত প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ