ইউক্রেন-রাশিয়া ইস্যুতে ভোটদানে বিরত থাকা সংবিধান লঙ্ঘনের শামিল - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৫৮, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ইউক্রেন-রাশিয়া ইস্যুতে ভোটদানে বিরত থাকা সংবিধান লঙ্ঘনের শামিল

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মার্চ ৪, ২০২২ ৪:২৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মার্চ ৪, ২০২২ ৪:২৪ অপরাহ্ণ

 

ঢাবি প্রতিনিধি

বাংলাদেশের সংবিধান সব ধরনের আগ্রাসন, নির্যাতনের বিরুদ্ধে দাঁড়ানোর জন্য এখানকার মানুষ ও রাষ্ট্রকে এক ধরনের দায়িত্ব দিয়েছে। সুতরাং রাশিয়া-ইউক্রেন ইস্যুতে জাতিসংঘে ভোটদানে বিরত থেকে সরকার সংবিধান লঙ্ঘন করেছে বলে মন্তব্য করেছেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম।

শুক্রবার (৪ মার্চ) বিকাল সাড়ে ৪টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘আগ্রাসন ও যুদ্ধবিরোধী বাংলাদেশপন্থী সমাবেশে’ সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাসনাত কাইয়ুম বলেন, ‘ইউক্রেনে যুদ্ধাবস্থায় আমাদের দেশের নাগরিকরা যখন আশ্রয় প্রার্থনা করে, দূতাবাস তাদের সঙ্গে মানবিক আচরণ করার প্রয়োজনীয়তা অনুভব করেনি। বাংলাদেশের একটি সংবিধান রয়েছে। আর এ সংবিধান যত ধরনের আগ্রাসন, যত ধরনের নির্যাতন হবে—সেগুলোর বিরুদ্ধে দাঁড়ানোর জন্য এখানকার মানুষ ও রাষ্ট্রকে এক ধরনের দায়িত্ব প্রদান করেছে। জাতিসংঘে ভোটদান থেকে বিরত থেকে সরকার সংবিধান লঙ্ঘন করেছে এবং সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় আছে।’

এ সময় আরও বক্তব্য রাখেন শিক্ষাবিদ ড. মাহবুব হোসেন, ভাসানী পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় সমন্বয় কমিটির সদস্য হাবিবুর রহমান, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম মামুনসহ অনেকে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com