উপনিবেশিক মানসিকতা থেকে বের হয়ে আসতে পারি নাই : দীপুমনি - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:১৫, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

উপনিবেশিক মানসিকতা থেকে বের হয়ে আসতে পারি নাই : দীপুমনি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৩:৩০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ৩:৩০ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেছেন, জনসেবক হয়ে উঠার পথে উপনিবেশিক মানসিকতাই হচ্ছে বড় বাধা। মঙ্গলবার (১৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবে “হাসিনোমিক্স; বাংলাদেশ একটি উন্নয়নে বিস্ময়” শীর্ষক সেমিনার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. দীপুমনি বলেন, আমরা সব ক্ষেত্রে এখনও উপনিবেশিক মানসিকতা থেকে বের হয়ে আসতে পারি নাই। আমরা এখনও জনসেবক হয়ে উঠতে পারি নাই।

তিনি বলেন, উপনিবেশক মানসিকতা ছোট মনে হতে পারে, তবে এটাই হচ্ছে বড় বাধা। উপনিবেশক মানসিকতার যারা রয়েছে, তাদেরকে নিয়েই, এই প্রতিবন্ধকতা নিয়েই শেখ হাসিনাকে এগিয়ে যেতে হয়।

শিক্ষামন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আজকে দায়বদ্ধতার জায়গা তৈরি হয়েছে। জবাবদিহিতার জায়গা তৈরি হয়েছে। স্বচ্ছতার জায়গা তৈরি হয়েছে। যে স্বচ্ছতা, দায়বদ্ধতা, জবাবদিহিতা চায়, দুর্নীতিরোধ করতে চায়, একমাত্র সেই-ই চাইবে ডিজিটালাইজেশন।

তিনি আরও বলেন, ডিজিটালাইজেশন হলে তো সবকিছু জানা যাবে। কে করেছে ডিজিটালাইজেশন? শেখ হাসিনা করেছেন। সেই ডিজিটালাইজেশনের সুফল আজকে চলছে। গত ১৩ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কতটা এগিয়েছে তা বলার দরকার হয় না, ঘর থেকে বের হলে প্রতিদিন দেখতে পাওয়া যায়। অর্থনৈতিক দিক দিয়ে যে এগিয়ে গেছে সেটা সর্বজন স্বীকৃত।

মাহমুদ ইমাম হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ডা. সেলিম মাহমুদ, রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, একাত্তর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল বাবু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com