এই সরকারের অধীনে আগামীতে নির্বাচনে যাওয়া হবে জাতীয় বেঈমানি :নূর - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:৫৭, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

এই সরকারের অধীনে আগামীতে নির্বাচনে যাওয়া হবে জাতীয় বেঈমানি :নূর

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ২, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ

 

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

এই সরকারের অধীনে আগামীতে নির্বাচনে যাওয়া হবে জাতীয় বেঈমানি ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকা অবস্থায় যদি কোন দল নির্বাচনে যায় তাহলে তারা হবেন জাতীয় বেঈমান।’ বুধবার (৩ মার্চ) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নূর বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সময় ঘোষণা দিয়েছিলেন এরশাদের অধীনে যে নির্বাচনে যাবে সে জাতীয় বেঈমান। তারা বেঈমান হয়েছিল তা আপনারা দেখছেন। আমি মনে করি এই সরকারের অধীনে আগামীতে যারা নির্বাচনে যাবে তারাও জাতীয় বেঈমান হবে।

সকল রাজনৈতিক দলের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সবাই বলেছেন এই সরকারের অধীনে নির্বাচনে যাবেন না। এই সরকার প্রশাসন আইন-শৃঙ্খলা বাহিনী দলীয়করণ করেছে। সুতরাং আপনারা যদি আবার ইনিয়ে বিনিয়ে নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নেন তাহলে আপনারা ঘৃণার পাত্র হবেন।

তিনি বলেন, আমরা একটা জায়গায় স্থির আছি। স্থির থাকতে চাই। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এই সরকারকে ভোটার নিয়ে আর ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ওপর নির্যাতনের কথা উল্লেখ করে নূর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মানবাধিকার নিয়ে লেকচার দেয় কিন্তু সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা আধুনিক দাসত্বের মতো জীবনযাপন করছে সে বিষয় নিয়ে কিছু বলে না।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটা সংগঠন স্টুডেন্ট এগেইনস্ট টর্চার তারা একটা প্রতিবেদন দিয়েছে। করোনার পড়ে গত ৫ মাসে ১৮ জন শিক্ষার্থী নির্যাতনের শিকার হয়েছেন। একটা ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো পদক্ষেপ নেয় নাই। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রদের কি শিখাবে বলেন। ছাত্ররা নির্যাতনের শিকার হচ্ছে ছাত্রলীগের হাতে। আর তারা ছাত্রলীগকে লাঠিয়াল বাহিনী হিসেবে গড়ে তুলছে।

সকল রাজনৈতিক দলকে আহ্বান জানিয়ে তিনি বলেন, মা যদি জনগণ রাস্তায় না থাকে যদি আন্দোলন না হয়। তাহলে সভা-সেমিনার দিয়ে কোন কাজ হবে না। আন্দোলনে নামেন, আন্দোলন চলবে আলাপ আলোচনা চলবে।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, জেএস‌ডির সভাপ‌তি আ স ম আব্দুর রব,গণফোরামের সভাপতি মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com