একজন খালেদা জিয়া : আজ এ সবই বিশ্ব রেকর্ড - জনতার আওয়াজ
  • আজ সকাল ১০:১৩, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

একজন খালেদা জিয়া : আজ এ সবই বিশ্ব রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, মার্চ ১৬, ২০২৪ ৬:০৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, মার্চ ১৮, ২০২৪ ১২:৫৬ পূর্বাহ্ণ

 

সায়েক এম রহমান

মাদার অফ ডেমোক্রেসি আপোষহীন নেত্রী ম্যাডাম থেকে ‘মা’ হতে পারার রেকর্ডটি বিশ্বে একমাত্র বেগম খালেদা জিয়ার…………..
তিনি একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী! স্বামী রণাঙ্গনে দেশ স্বাধীন করার জন্য যুদ্ধ করছে আর স্ত্রী প্রতিপক্ষের শিবিরে বন্দি হয়ে স্বামীর সাফল্যের জন্য দুহাত তুলে মোনাজাত করছেন।
তিনি একজন স্বাধীনতার ঘোষকের স্ত্রী। একজন বীর উত্তম এর স্ত্রী। তিনি একজন প্রাক্তন সেনাপ্রধানের স্ত্রী! তিনি একজন প্রাক্তন প্রেসিডেন্টের স্ত্রী! তিনি সার্ক এর প্রতিষ্ঠাতার স্ত্রী! তিনি তিন তিনবারের প্রধানমন্ত্রী!
তিনি দুইবার সংসদের প্রধান বিরোধীদলীয় নেত্রী! তিনি বাংলাদেশের প্রথম ফাস্টলেডিযে রেকর্ড ভাঙ্গার সাধ্য কারো নেই! তিনি বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রীযে রেকর্ড ভাঙ্গার সাধ্য কারো নেই! তিনি মুসলিম বিশ্বের দ্বিতীয় নারী প্রধানমন্ত্রীএই রেকর্ডও ভাঙ্গার সাধ্য কারো নেই! স্বামী ছিলেন প্রেসিডেন্ট আর স্ত্রী অর্থাৎ তিনি ছিলেন প্রধানমন্ত্রী এই couple record বাংলাদেশে আর কারো নেইএটা এখনো পর্যন্ত বেগম জিয়ার দখলে!
তিনি ৯১,৯৬ ও ২০০১ সালে প্রতিটি নির্বাচনে পাঁচটি করে সিটে দাঁড়িয়েছেন এবং প্রতিবার পাঁচটিতেই জিতেছেনএই রেকর্ড এখনো কেউ ভাঙ্গতে পারেনি! ২০০৮ সালে মঈনুদ্দিন ফকরুদ্দিন সরকার বেগম জিয়াকে টার্গেট করে পাঁচ সিটে দাঁড়ানো যাবেনা, সর্বোচ্চ তিন সিটে দাঁড়ানো যাবে আইন করলে বেগম জিয়া তিন সিটে দাঁড়ান এবং তিন সিটি জয়লাভ করেন!! তিনিই বাংলাদেশে একমাত্র আপোষহীন নেত্রী! যিনি সেবাদাসী বা আপোষ কাকে বলে সেই শব্দ তাঁর অভিধানে নেইএই রেকর্ড বাংলাদেশে বেগম জিয়া আর ভাসানী ছাড়া আর কারো নেই!! আভিজাত্যের ছোঁয়ায় লালিত হয়েও তিনি ছিলেন গণমুখী ও দেশদরদী তাঁর ব্যক্তি জনপ্রিয়তা সবসময়ই ছিল তুঙ্গে। তিনিই বাংলাদেশে একমাত্র নারী প্রধানমন্ত্রী যিনি তিন তিনবার বন্দি হয়েছেন একবার পাকিস্তান সরকার, দ্বিতীয়বার এরশাদ সরকার ও তৃতীয়বার হাসিনা সরকার!
যদি ২০১৪ সালের বালুর ট্রাক দ্বারা অঘোষিত গৃহবন্দিত্ব ধরি , তাহলে চারবার হবে বন্দিত্ব জীবনএই বন্দিত্ব জীবনের রেকর্ডটিও বেগম জিয়ার দখলে! ম্যাডাম থেকে ‘মা’ হতে পারার রেকর্ডটি বিশ্বে একমাত্র বেগম জিয়ার দখলে! আর যদি , বিশ্বের নারী প্রধানমন্ত্রীদের মধ্যে প্রতিযোগিতা হয় , তাহলে তিনিই হবেন সুদর্শনা_যে রেকর্ড ভাঙ্গতে হলে অনেকেরই পুনর্জন্ম নিতে হবে!! এতগুলো রেকর্ড একজনের দখলেএ সবই বিশ্বরেকর্ড! এ ছাড়া এখনও রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা বেগম খালেদা জিয়ার নেতৃত্ব ছাড়া বাংলাদেশের মানুষের স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র মুক্ত করা সম্ভব নয়। হয়তো তিনি ই পারবেন ৭৭ বৎসর বয়সে আরেক রেকর্ড সৃস্টি করা। তা শুধু মহান আল্লাহ ই জানেন।। হে আল্লাহ এই মহীয়সী নারী কে আবার সম্পূর্ণ সুস্থ ও মুক্ত করে বাংলাদেশের মানুষের খেদমতে নিয়োগ করুন এবং প্রিয় বাংলাদেশকে মুক্ত করুন।। আমীন।।।
সায়েক এম রহমান
উপদেষ্টা সম্পাদক
জনতার আওয়াজ ডটকম

সায়েক এম রহমান এর ফেইসবুক থেকে

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com