এরশাদের শাসন আমল ছিল দেশের জন্য একটি স্বর্ণযুগ : সালমা ইসলাম এমপি - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৬:২৫, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

এরশাদের শাসন আমল ছিল দেশের জন্য একটি স্বর্ণযুগ : সালমা ইসলাম এমপি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, মার্চ ১২, ২০২২ ৯:১৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, মার্চ ১২, ২০২২ ৯:১৪ অপরাহ্ণ

 

কুমিল্লা করেসপন্ডেন্ট
জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, জাতীয় মহিলা পার্টির আহবায়ক এবং সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ও যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, এরশাদের শাসন আমল ছিল দেশের জন্য একটি স্বর্ণযুগ। সে আমলে সন্ত্রাস চাঁদাবাজি হানাহানি ছিল না, মানুষ স্বস্তিতে চলাচল করতে পারত, সব কিছুই মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ছিল, মানুষ পেট ভরে ভাত খেতে পারত।

তিনি বলেন, এরশাদ সরকার ছিল নারীবান্ধব সরকার। ওই সময় যৌতুক বিরোধী আইন, এসিড নিক্ষেপ আইন এবং নারী শিশু নির্যাতন আইন সংসদে পাস হয়েছে। বিশেষ করে জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংখ্যা বাড়িয়ে ৩০টিতে উন্নীত করা হয়েছে। বাংলাদেশে নারীদের এগিয়ে যাওয়ার যাত্রা শুরু করেছিলেন প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার বিকালে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর জাতীয় মহিলা পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সালমা ইসলাম বলেন, নারীরা এখন সব সেক্টরে নেতৃত্ব দিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমান যুগের সব চ্যালেঞ্জ মোকাবেলা করেই নারীরা তাদের সফলতা অর্জন করছে।
প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীরা দিন দিন আরও সমৃদ্ধ হচ্ছে।

তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এবং দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুর নির্দেশে সারাদেশে আমরা জাতীয় মহিলা পার্টিকে সুসংগঠিত করার চেষ্টা করছি। কুমিল্লা থেকেই জাতীয় মহিলা পার্টির নবজাগরণের সূচনা হবে বলে আমি মনে করছি।

সম্মেলনে প্রধান বক্তা বিরোধী দলীয় হুইপ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি বলেন, জিএম কাদের জাতীয় পার্টিকে একটি নতুন মাত্রা দিয়েছেন, উনার নেতৃত্বে জাতীয় পার্টি বহুদূর এগিয়ে যাবে।

তিনি বলেন, সালমা ইসলাম এমপি একজন ত্যাগী এবং সুযোগ্য নেত্রী। তার নেতৃত্বে জাতীয় মহিলা পার্টি সুসংগঠিত হচ্ছে। সালমা ইসলাম দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেন।

বিশেষ অতিথির বক্তব্যে দলের প্রেসিডিয়াম সদস্য এবং মহিলা পার্টির যুগ্ম আহবায়ক নাজমা আক্তার এমপি বলেন, আওয়ামী লীগ আপদ, বিএনপি বিপদ আর জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টি নিরাপদ।

আসছে দিনগুলোতে জাতীয় পার্টির হাতকে শক্তিশালী করতে নারীদেরকে আহবান জানিয়ে তিনি বলেন, আগামী দিনে এদেশের নেতৃত্ব দেবে নারীরা।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহবায়ক এয়ার আহমেদ সেলিম। কেন্দ্রীয় নেত্রী আছমা আক্তার রুমি, মেহেরুন নেছা হিয়া। কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় মহিলা পার্টির সভাপতি জোসনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন জোনাকি মুন্সি ও রোকসানা আক্তার।

এ সময় কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক হুমায়ন কবির মুন্সি, দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ওবায়দুল কবির মোহন, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব কাজী নাজমুল, যুগ্ম আহবায়ক মাহবুব আলম সেলিমসহ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে জোসনা আক্তারকে সভাপতি এবং জোনাকী হুমায়ন মুন্সিকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা পার্টির কমিটি ঘোষণা করা হয়। এ ছাড়া রোকসানা আক্তারকে সভাপতি এবং সুহানা আক্তার পুষ্পকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট মহানগর মহিলা পার্টির কমিটি ঘোষণা করা হয়।

এরআগে সালমা ইসলাম এমপি দুপুরে কুমিল্লা সার্কিট হাউসে এলে কুমিল্লায় কর্মরত সিনিয়র সাংবাদিকরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার আবুল খায়ের, যমুনা টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি রফিকুল ইসলাম চৌধুরী খোকন, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, যুগান্তর উপজেলা প্রতিনিধি আক্তার হোসেন, সুমন সরকার, আব্দুল বাতেন, মহসিন মিয়াসহ বিপুল সংখ্যক সাংবাদিক তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পরে অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপির প্রতিষ্ঠিত নগরীর তাজ রওশন উচ্চ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পরিদর্শন করে শিক্ষার্থীদেরকে আধুনিক এবং সময়োপযুগী শিক্ষা গ্রহণের জন্য আহবান জানান সালমা ইসলাম এমপি। একই সময় তিনি তাজ রওশন মান্নান ফাউন্ডেশনের একটি মাদ্রাসার ভবন উদ্বোধন করে শিক্ষার্থীদের মাঝে বস্ত্র বিতরণ করেন।

এ সময় বিপুল সংখ্যক মাদ্রাসা ছাত্র এবং এতিম শিশুদের নিয়ে আলেম ওলামাগণ যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের আত্মার শান্তি কামনাসহ সালমা ইসলাম এমপির দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ