কানাডায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৪৩, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

কানাডায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, সেপ্টেম্বর ৬, ২০২৩ ১:৪৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, সেপ্টেম্বর ৬, ২০২৩ ১:৪৪ অপরাহ্ণ

 

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কানাডার অটোয়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অটোয়ার ডন-গাম্বল কমিউনিটি সেন্টারে মো. মঞ্জুর মোরশেদের সভাপতিত্বে এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ হাফিজুর রহমান লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক রাষ্ট্রদূত আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মানবাধিকার ও সমাজকর্মী এস এম হুমায়ুন পাটওয়ারী।

মধ্যাহ্ন ভোজে অতিথি আপ্যায়নের পর কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মাধ্যমে দেশ জাতি ও বিএনপির সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে অনুষ্ঠান শুরু হয়।

তারপর বিএনপির গঠন, বহুদলীয় গণতন্ত্রের সূচনা, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাসনামল এবং বাংলাদেশের উন্নয়নে তার অবদানসহ বর্ণাঢ্য জীবনের ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনাব সাঈদ আনোয়ার। এ ছাড়াও সভায় বক্তব্য রাখেন জনাব ফয়সাল চৌধুরী, আনোয়ার হোসেন, জুলফিকার রহমান, জয়নাল আবেদীন জামিল, দেওয়ান রাজ্জাক রাজু, আব্দুল মান্নান, ফারুক হাওলাদারসহ অনেকেই।

প্রধান অতিথির ভাষণে আশরাফ উদ্দিন বলেন, জিয়াউর রহমানের চৌকস শাসন, বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র এবং উন্নয়নে তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। জিয়াউর রহমান শুধু বিএনপির প্রতিষ্ঠাতা নন, তিনি বাংলাদেশের ও প্রতিষ্ঠাতা। বিশেষ অতিথি এস এম হুমায়ুন পাটওয়ারী বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জন, ৭২-৭৫ এর দুর্ভিক্ষ থেকে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জন, বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্র ও বাকস্বাধিনতা প্রতিষ্ঠা, বিদেশে জনশক্তি রপ্তানির মাধ্যমে বেকারত্ব হ্রাসসহ জাতির দু:খ-দুর্দশা থেকে মুক্তির দূত হিসেবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়াকে আল্লাহ পাঠিয়েছেন।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর মোরশেদ বলেন, ৪৫ বছরের নানান ঘাত-প্রতিঘাতের মাধ্যমে বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দলে পরিণত হয়েছে! তিনি বেগম খালেদা জিয়ার মক্তি ও সুচিকিৎসার দাবি জানান এবং ফ্যসিবাদ বিরোধী আন্দোলনের সফলতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com