কেউ বলে ডামি ভোট, কেউ বলে স্বামী ভোট, আর আমি বলি সমকামী ভোট : গয়েশ্বর চন্দ্র - জনতার আওয়াজ
  • আজ ভোর ৫:২০, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

কেউ বলে ডামি ভোট, কেউ বলে স্বামী ভোট, আর আমি বলি সমকামী ভোট : গয়েশ্বর চন্দ্র

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪ ৮:৩৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মার্চ ৮, ২০২৪ ১:২৭ পূর্বাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর সরকারকে কটাক্ষ করে বলেছেন, ৭ জানুয়ারি একতরফা ভাবে যে নির্বাচন হয়েছে কেউ বলে ডামি ভোট, কেউ বলে স্বামী ভোট, আর আমি বলি সমকামী ভোট। বর্তমান সরকার তৃতীয় লিঙ্গের সরকার”।

বৃহস্প‌তিবার ঢাকা রি‌পোর্টাস ইউ‌নি‌টি‌তে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৮ তম কারাবন্দি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এ সব কথা বলেন তিনি। ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এ আলোচনা সভার আয়োজন করে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম ও বাংলাদেশ ছাত্র ফোরাম। সভাপতিত্ব করেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে জন্য আমাদের যে চলার গতি সেটি কিন্তু থেমে নাই। এটি জাতির জন্য সুভাগ্য। সকল শ্রেণী পেশার মানুষই আজ আহত, নিষ্পেষিত। তারা দুশ্চিন্তা গ্রস্ত পুরো দেশকে নিয়ে।

গণতান্ত্রিক বিশ্বে ভারতকে বাদ দেয়া যায় না জানিয়ে তিনি বলেন, যাদের ৭২ বছরের গণতন্ত্রের প্রচলন আছে। তাদের নিজের দেশে গনতন্ত্র থাকলেও বাংলাদেশে গনতন্ত্র থাকুক সেটা তারা চান না।

“বাংলাদেশে সার্বভৌমত্ব থাকবেই কেন, আমাদের সেনা ঘাঁটিতে যদি ভারতীয় গোয়েন্দা সংস্থার অফিস করা যায়, আসা যায়। তাহলে আভ্যন্তরীণ নিরাপত্তা নিরাপদ থাকবে, এটা ভাবা আর বোকার স্বর্গে বাস করা এককথা না” । পৃথিবীর কোন দেশে এমন নিয়ম আছে?”

ভারতের সহযোগিতায় যদি ৯ মাসে দেশ স্বাধীন হয়, আর সহযোগিতা না করে যদি ৯ বছর লাগত তাহলে এমন পঙ্গুত্ব বরণ করতে হতো না বলে মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গালাগালি করে কোন লাভ নেই, কারণ তার ক্ষমতায় থাকতে হলে আর স্বশরীরে বেঁচে থাকতে হলে বিদেশিদের এই স্বার্থ সেই চরিতার্থ করার সুগম পথ করা ছাড়া বিকল্প কোন পথ নেই।

“একতরফা ভাবে যে নির্বাচন হয়েছে কেউ বলে ডামি ভোট, কেউ বলে স্বামী ভোট, আর আমি বলি সমকামী ভোট। বর্তমান সরকার তৃতীয় লিঙ্গের সরকার”।

শিল্পমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এই নেতা বলেন, ইফতারে আপেল, খেজুর খাওয়ার যদি প্রয়োজন না থাকে তবে এগুলো রাখার দরকার কি এমন মন্তব্য করে তিনি বলেন, এ গুলো যেন দোকানে না দেখি।

ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, যেদিন বাংলাদেশ ভালো থাকে না, সেদিন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভাগ্য ভালো থাকে না। তারুণ্যের প্রতীক তারেক রহমান দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব এর প্রতীক। ৭ জানুয়ারি নির্বাচন বয়কট করে যে বিপ্লবের ডাক দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, সে বিপ্লবে ছাত্র সমাজের সকলকে ঐক্যবদ্ধ হয়ে অংশ গ্রহণ করা আহবান জানান।

ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেন, আজকের এই দিনটি কালোদিন, একই সাথে আন্দোলনের দিন। ছাত্রদল বিশ্বাস করে এই দিনের স্মরণ করে আগামীতে ফ্যাসিস্ট সরকারের পতন ত্বরান্বিত করতে অনুপ্রেরণা যোগাবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির সহ অর্থ বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও বিএফইউজের একাংশের মহাসচিব কাদের গণি চৌধুরী , সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ