ছাত্রদলের কমিটির আকার বাড়ছে, যে কোনো সময় ঘোষণা - জনতার আওয়াজ
  • আজ দুপুর ১:৩৬, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ছাত্রদলের কমিটির আকার বাড়ছে, যে কোনো সময় ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, জুন ১৪, ২০২৪ ১১:৪২ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, জুন ১৪, ২০২৪ ১১:৪২ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আংশিক কেন্দ্রীয় কমিটির আকার বাড়ছে। তবে এ পর্যায়ে কমিটি পূর্ণাঙ্গ না হয়ে আকার বেড়ে ১০০ সদস্যবিশিষ্ট হতে পারে। যে কোনো সময় এ কমিটি ঘোষিত হতে পারে। শুক্রবার (১৪ জুন) রাতেই তা ঘোষণা হওয়ার সম্ভাবনা বেশি।

খুব সম্প্রতি দলীয় ফোরামে এই কমিটি জমা দিয়েছে ছাত্রদল। বিএনপি ও ছাত্রদল সূত্রে এ তথ্য জানা গেছে।

ছাত্রদলের শীর্ষ নেতৃত্বের দাবি, গত ২৮ অক্টোবরের পর আন্দোলন-সংগ্রামে মাঠে ছিল, কেবল এমন নেতাকর্মীদের দিয়েই আংশিক কমিটি পূর্ণাঙ্গ করা হবে।

সরকারের পদত্যাগের একদফা দাবিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বছরের অধিককালব্যাপী রাজপথে আন্দোলন করে বিএনপি।

তবে যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপিসহ গুরুত্বপূর্ণ অঙ্গসংগঠনগুলো রাজপথে কার্যকর ও প্রত্যাশিত ভূমিকা না রাখায় সরকারবিরোধী সেই আন্দোলনে চূড়ান্ত সাফল্য আসেনি বলে মনে করে দলটি।

এমন মূল্যায়নের ভিত্তিতে আগামীর আন্দোলন সামনে রেখে ঘুরে দাঁড়াতে মেয়াদ থাকা সত্ত্বেও গত ১ মার্চ ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে বিএনপি। একই সঙ্গে রাকিবুল ইসলাম রাকিবকে সভাপতি ও নাছির উদ্দিন নাছিরকে সাধারণ সম্পাদক করে সাত সদস্যের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর মধ্য দিয়ে বিএনপির সাংগঠনিক অ্যাকশন শুরু হয়।

এদিকে বৃহস্পতিবার (১৩ জুন) রাতে ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম শাখা ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। যেকোনো সময় সেখানেও নতুন আংশিক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হতে পারে।

সম্প্রতি দলীয় ফোরাম ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সঙ্গে ঢাকা মহানগর শাখার চার কমিটিও জমা দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ