ঝালাই থেকে নীলক্ষেতের বইয়ের মার্কেটে আগুনের সূত্রপাত: তাপস - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৩:১২, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ঝালাই থেকে নীলক্ষেতের বইয়ের মার্কেটে আগুনের সূত্রপাত: তাপস

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২২ ১০:২৮ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২২ ১০:২৮ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

দোকানের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের লক্ষ্যে পরিচালিত ঝালাই থেকে নীলক্ষেতে বইয়ের মার্কেটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রাজধানীর নীলক্ষেতে বইয়ের মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, এখানে আমরা লক্ষ্য করেছি, যদিও এখানে বই-পুস্তকের দোকান তারপরও এর মাঝে কিছু কিছু রেস্তোরাঁ করা হয়েছে এবং বই-পুস্তক যারা রাখেন, তারাও উপরের দিকে তাদের বইগুলো গুদামজাত করার জন্য সেখানে ঝালাইয়ের কাজ করেছেন। এই ঝালাইয়ের কাজ করতে গিয়ে আগুনের স্ফুলিঙ্গ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। ফায়ার সার্ভিসও সেই প্রেক্ষিতে প্রতিবেদন দিয়েছে।”

অগ্নিকাণ্ডের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ব্যারিস্টার শেখ তাপস বলেন, “অবশ্যই। সিটি করপোরেশনের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি থেকে তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে। পূর্নাঙ্গভাবে তদন্ত করেই সুনির্দিষ্ট কারণগুলো চিহ্নিত করে তারপরই আমরা ব্যবস্থা নিবো।”

সার্বিক দিক পর্যালোচনা করে ক্ষতিগ্রস্তদের কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, “এখানে আমাদের একটি মার্কেটসহ আরও অনেকগুলো মার্কেট রয়েছে। পুরো এলাকাটা নিয়ে আরেকটি বৃহত্তর পরিকল্পনা করে পরিকল্পতিভাবে তাদেরকে ব্যবস্থা করা যায় কিনা তা আমরা দীর্ঘমেয়াদী পরিকল্পনায় বিবেচনা করব। এখন যে দুর্ঘটনা ঘটেছে সেটা নিয়ে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি। আপাতত ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে কিভাবে থাকতে পারি, তাদের কিভাবে সহযোগিতা কিভাবে কারতে পারি — এই বিষয়টা অগ্রাধিকার দেবো।”

এ সময় প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ