দুদকে হাজির হননি বেনজীরের স্ত্রী-মেয়েরা - জনতার আওয়াজ
  • আজ রাত ১০:৪৬, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

দুদকে হাজির হননি বেনজীরের স্ত্রী-মেয়েরা

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, জুন ২৪, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জুন ২৪, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দিন নির্ধারিত থাকলেও দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী জিসান মির্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীর।

সোমবার (২৪ জুন) সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে ডাকা হয়েছিল। দুপুর সাড়ে ১২টা পর্যন্তও তারা হাজির হননি।

দুদক সূত্রে জানা যায়, সংশ্লিষ্ট কর্মকর্তারা সকাল ১০টা থেকে অপেক্ষায় ছিলেন বেনজীর আহমেদের স্ত্রী ও সন্তানরা আসবেন বলে। অপেক্ষায় ছিলেন গণমাধ্যমকর্মীরাও। তবে শেষ পর্যন্ত তাদের কেউ আসেননি।

এর আগে গতকাল (রবিবার) বেনজীর আহমেদকে দুদকে হাজির হওয়ার জন্য ডাকা হয়েছিল, কিন্তু তিনিও হাজির হননি।

বেনজীর আহমেদ রবিবার দুদকে হাজির না হওয়ায় আইন অনুযায়ী তার বিরুদ্ধে তদন্তদল ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন দুদক সচিব খোরশেদা ইয়াসমিন।

তিনি বলেন, দুদক সচিব বলেন, ‘একটি চিঠির মাধ্যমে বেনজীর আহমেদ তার অবস্থান ব্যাখ্যা করেছেন। চিঠিটি সংস্থার চেয়ারম্যান ও কমিশনার বরাবর দিয়েছেন। গত পরশু দিয়েছেন এ চিঠি। আর সময় দেয়া বিবেচ্য বিষয় নয়। মামলার বিষয়ে তদন্ত টিমের সুপারিশ পর্যালোচনা করবে দুদক।’

প্রেস ব্রিফিংয়ে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন আরও বলেন, বেনজীর আহমেদের বিরুদ্ধে অভিযোগসংশ্লিষ্ট বিষয়ে তার বক্তব্য দেয়ার জন্য আজ ২৩ জুন তারিখ নির্ধারণ ছিল। কিন্তু তিনি যথাসময়ে উপস্থিত হবেন কি না সে বিষয়ে আমাদেরকে কিছু জানাননি বা অবগত করেননি। আজকে অফিস সময়ের মধ্যে কমিশনে উপস্থিত হয়ে তার বক্তব্য প্রদান না করলে, অনুসন্ধান টিম আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে। আগামীকাল তার স্ত্রী ও কন্যাদের উপস্থিত হওয়ার জন্য অনুসন্ধানকারী টিম নোটিশ দিয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যদি তারাও উপস্থিত না হন, তাহলে তাদের বিষয়েও অনুসন্ধান টিম আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

একজন আইনজীবীর মাধ্যমে দুদিন আগে চিঠি পাঠিয়েছেন বেনজীর আহমেদ বলেও জানান তিনি।

বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২৮ মে দুদকে হাজির হতে চিঠি দেয়া হয় সংস্থাটির পক্ষ থেকে। সময় নির্ধারণ করা হয় ৬ জুন। কিন্তু সেদিনও আসেননি তিনি। প্রতিনিধির মাধ্যমে চিঠি পাঠিয়ে সময় আবেদন করেন। যা নিশ্চিত করেছিলেন দুদক চেয়ারম্যান মাইনুদ্দিন আব্দুল্লাহ।

এর আগে দুদক চেয়ারম্যান জানিয়েছিলেন, অজ্ঞাত ব্যক্তি বেনজীরের হয়ে সময় চেয়ে আবেদন জমা দিয়ে গেছেন দুদকে। তার ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সময় দিয়ে পুনরায় আজ ২৩ জুন দুদকে হাজির হতে তলব করা হয় বেনজীরকে। বেনজীর কোথায় আছেন, সে বিষয়েও নিশ্চিত কোনো তথ্য দিতে পারছেন না কেউই।

দুদক আইন বলছে, বেনজীর হাজির না হলে তার অবর্তমানে আইনগত কার্যক্রম চলবে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ