দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন জিএম কাদের - জনতার আওয়াজ
  • আজ দুপুর ১২:৫৭, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, জুন ১৬, ২০২৪ ৭:৩৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, জুন ১৬, ২০২৪ ৭:৩৪ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
আগামীকাল (১৭ জুন) দেশে উদযাপিত হবে ঈদুল আজহা। ঈদুল আজহার ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের।

রবিবার (১৬ জুন) এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, প্রিয় দেশবাসী আসসালামু আলাইকুম। ঈদুল আজহা উপলক্ষে আপনাদের জানাচ্ছি অন্তরের অন্তঃস্থল থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। ঈদুল আজহা বিশ্বের সকল মুসলমানদের জন্য বৃহৎ ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে একটি। বিশ্বের যে প্রান্তে মুসলমান ভাই-বোনেরা আছেন, তাদের সকলকেও অভিনন্দন জানাচ্ছি।

ঈদুল আজহা নীতির পথে ও আল্লাহর পথে থাকার উৎকৃষ্ট উদাহরণ। আমাদের নবী হযরত ইব্রাহীম (আঃ) তার সবচেয়ে প্রিয় সন্তানকে আল্লাহর নির্দেশে কুরবানি করতে উদ্যোগী হয়েছিলেন। আল্লাহর নির্দেশিত পথে অটল থাকার জন্য প্রস্তুত ছিলেন। সেই পরীক্ষায় তিনি উত্তীর্ণ হয়েছিলেন। সেখান থেকে আমরা যে শিক্ষা লাভ করি, সেটা হলো আল্লাহর নির্দেশিত পথে আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকতে হবে। আল্লাহর নির্দেশিত পথেই আমাদের এগিয়ে যেতে হবে। তার জন্য কোনোরকম আপোষ করা আমাদের উচিত হবে না। এটাই হচ্ছে ঈদুল আজহার শিক্ষা।

আজ আমরা ঈদুল আজহার শিক্ষার মধ্যে নেই, সমাজে রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি। আল্লাহর নির্দেশিত পথের বাইরে আমরা প্রতিযোগিতা করছি, সর্বশক্তি নিয়োগ করছি। ত্যাগের মহিমায় আমরা নিজেদের উদ্ভাসিত করতে পারছি না। সেই কারণে আমি মনে করি, ঈদুল আজহার দিনে এই শপথ নিতে হবে, পশু কোরবানির সাথে দুর্নীতি ও দুর্নীতির জন্য প্রতিযোগিতাও কোরবানি করবো। ঈদুল আজহার শিক্ষা নিয়ে সকলকে এগিয়ে যেতে হবে। এটাই হোক আজকের দিনের প্রত্যয় ও শপথ।

ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে সুন্দর, দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার জন্য আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে আল্লাহর নির্দেশিত পথে কোন আপোষ নয়, সর্ব শক্তি দিয়ে সর্বোচ্চ ত্যাগের জন্য প্রস্তুত থাকতে হবে এই প্রত্যয় ব্যক্ত করছি। আপনাদের সবাইকে ধন্যবাদ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ