দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত- ৪৪৬ - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৩৭, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত- ৪৪৬

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ৮, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ৮, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৯৬ জনে। নতুন শনাক্তের ৭০ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৪৪৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৪৩৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪৮ হাজার ১৪৮ জন। দৈনিক শনাক্তের হার ২ দশমিক ২৩ শতাংশ। যা আগের দিন এই সংখ্যা ছিল ২ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩০৬২ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৪৯ হাজার ৯৪৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ মঙ্গলবার (৮ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ১৫৪টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৯৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৫ লাখ ৬৬ হাজার ৯১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৯৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে ৫ পুরুষ এবং ২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৭৪ জন এবং নারী ১০ হাজার ৫২২ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ৭ জনের ঢাকা বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১ জন রয়েছেন। মারা মাওয়া ৭ জনের মধ্যে ৬ জন সরকারি হাসপতালে এবং ১ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৩১২ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৯ দশমিক ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৩৪৭ জন, ময়মনসিংহ বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৪৪ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১৬ জন, বরিশাল বিভাগে ৭ জন এবং সিলেট বিভাগে ৫ জন শনাক্ত হয়েছেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com