দ্বিতীয় মুক্তিযুদ্ধেই সংকটের সমাধান হবে : স্বপন - জনতার আওয়াজ
  • আজ রাত ১২:০৪, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

দ্বিতীয় মুক্তিযুদ্ধেই সংকটের সমাধান হবে : স্বপন

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, ফেব্রুয়ারি ১০, ২০২৪ ১২:৫০ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, ফেব্রুয়ারি ১০, ২০২৪ ১২:৫০ পূর্বাহ্ণ

 

নিউজ ডেস্ক
বর্তমানে রাষ্ট্র গভীর বিপর্যয়ের মুখে পড়েছে উল্লেখ করে তা থেকে উদ্ধারের জন্য দ্বিতীয় মুক্তিযুদ্ধ প্রয়োজন বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীতে জেএসডির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় সংগঠকদের সভায় সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধের’ মাধ্যমে নৈতিক জাগরণ ছাড়া এই জাতির টিকে থাকা আর সম্ভব হবে না। দেশ ধ্বংসের শেষ কিনারে- এসব বলার প্রয়োজন শেষ হয়ে গেছে, এখন প্রয়োজন শুধু শাসন ব্যবস্থা বদল করার। নতুন করে বাংলাদেশকে নির্মাণ করতে হবে। শুধু অন্ন-বস্ত্র, বাসস্থান শিক্ষা স্বাস্থ্য- সেটা নিশ্চিত করাই আমাদের একমাত্র লক্ষ্য নয়, আমাদের লক্ষ্য হচ্ছে- নতুন মানুষ তৈরি করা যারা নীতি নির্ধারণে, আইন প্রণয়নের সাংবিধানিক ভূমিকা রাখবে। এই অংশীদারিত্বের ব্যবস্থার মধ্য দিয়ে সকলকে নিয়ে জীবনের সার্থকতা খুঁজে পাবে। এটা বিদ্যমান দলীয় রাজনীতিতে সম্ভব না।

সভায় জেএসডির সিনিয়র সহসভাপতি তানিয়া রব বলেন, গণঅভ্যুত্থান-গণসংগ্রাম গড়ে তোলার মধ্য দিয়ে এই সংগ্রামকে চূড়ান্ত লক্ষ্যের দিকে নিয়ে যেতে হবে। এই সংগ্রাম রাজনৈতিক দল এবং সমাজশক্তির সমন্বয়ে দ্বিতীয় মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে নতুন যে গণশক্তির উত্থান ঘটবে, তা দিয়েই বাংলাদেশকে বিনির্মাণ করতে হবে। এই সংগ্রামে পরাজয়ের কোনো স্থান নেই বরং নিশ্চিত বিজয় হবে জনগণের।

জেএসডির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় কেন্দ্রীয় সংগঠদের সভায় আরও বক্তব্য রাখেন-দলের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, এ্যাড. কে এম জাবির, ডা. জবিউল হোসেন, মোহাম্মদ সোহরাব হোসেন, এ কে এম মিজান উর রশিদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, অ্যাডভোকেট মিয়া হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক খান মোহাম্মদ লোকমান হাকিম, মোশারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক ইউসূফ সিরাজ খান মিন্টু, আবদুল্যাহ্ আল তারেক, এস এম শামছুল আলম নিক্সন, আনোয়ারুল কবির মানিক, মোহাম্মদ মোস্তফা কামাল, মোহাম্মদ আবদুল মান্নান মুন্সি, কামাল উদ্দিন মজুমদার সাজু, আবদুল্লাহ আল মামুন, শফিকুর রহমান বাবর, বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ নাসিম, সদস্য সিরাজ উদ্দিন শিকদার, মুজতবা কামাল প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ