নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ক্যাম্পাসে সশরীর ক্লাস ও পরীক্ষা শুরু - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:৪৮, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ক্যাম্পাসে সশরীর ক্লাস ও পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ১২:২১ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১৫, ২০২২ ১২:২১ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক, দেশের প্রথম এবং সকল ধরনের জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থানকারী আন্তর্জাতিক মানের বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আজ কোভিড-১৯ মহামারীর জন্য দুই বছর অনলাইন ক্লাসের পর ক্যাম্পাসে সশরীর ক্লাস ও পরীক্ষা শুরু হয়েছে।
দীর্ঘ দিন পর সশরীরে ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারায় শিক্ষার্থীরা আনন্দিত। দীর্ঘদিন পর ক্লাসে ফিরতে পারায় তারা উচ্ছ্বাস প্রকাশ করেছে।
দেশে করোনা সংক্রমণ শুরু হলে ২০২০ এর মার্চে নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রশাসন সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধ করে দেয়। তবে করোনা মহামারীর শুরু থেকে সফলতার সাথে অনলাইনে ক্লাস কার্যক্রম শুরু করায় কোন প্রকার সেশনজট ছাড়াই সঠিক সময়ে সকল সেমিস্টার শেষ করতে সক্ষম হয় নর্থ সাউথ ইউনিভার্সিটি।
সরকারি সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী কমিটি সিন্ডিকেট সভায় স্বাভাবিক শিক্ষা কার্যক্রম পরিচালনার এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সকল শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে এনএসইউ’র ক্যাম্পাস। দীর্ঘদিন পর ক্যাম্পাস খোলায় আবারও প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে শিক্ষার্থীদের মাঝে। বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে পড়াশুনা, ক্যাফেটেরিয়া এবং গেমরুমসহ ক্যাম্পাসে আগের মত শিক্ষার্থীরা আবারও গল্পে আড্ডায় মেতে উঠেছে।
নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য, অধ্যাপক ড. মোঃ ইসমাইল হোসেন বিভিন্ন শ্রেণী কক্ষ প্রদর্শন শেষে বলেন, ২ বছর পর শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরে আসা দেখে খুবই ভালো লাগছে। এনএসইউ ট্রাস্টি বোর্ড এবং সিনিয়র ম্যানেজমেন্ট শিক্ষার্থীদের স্বাগত জানাতে পেরে আনন্দিত।
এসময় তিনি আরও বলেন বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে মানতে হবে বেশ কিছু নিয়ম। এগুলোর মধ্যে রয়েছে:
* সকলকে বাধ্যতামূলকভাবে নিয়মিত ও সার্বক্ষণিক মাস্ক পরিধান করতে হবে।
* শ্রেণিকক্ষে স্বাস্থ্যবিধি অনুযায়ী শারীরিক দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করতে হবে।
* শুধু ক্লাস থাকলেই নিয়মিত ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ এবং প্রস্থান করতে পারবে।
* কোভিড-১৯ লক্ষণ থাকলে বাসায় থাকতে হবে ও কর্তৃপক্ষকে জানাতে হবে।
নর্থ সাউথ ইউনিভার্সিটির সিনে এন্ড ড্রামা ক্লাব এর আয়োজনে এনএসইউ প্লাজা এরিয়াতে ফ্ল্যাশমুভ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ, অধ্যাপক এবিএম রাশেদুল হাসান, স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, স্কুল অব হিউম্যানিটিস এন্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. আব্দুর রব খান, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস, নর্থ সাউথ ইউনিভার্সিটি এর ডিন অধ্যাপক ড. জাবেদ বারী , স্কুল অব হেলথ এন্ড লাইফ সায়েন্সেস এর ডিন অধ্যাপক ড. হাসান মাহমুদ রেজা, টিভি উপস্থাপক এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির জনসংযোগ অফিস এর পরিচালক জনাব জামিল আহমেদ, স্টুডেন্ট অ্যাফেয়ার্স অফিসের পরিচালক অধ্যাপক ড. গৌর গোবিন্দ গোস্বামী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, বিভিন্ন বিভাগের প্রধান, কর্মকর্তাবৃন্দ ও বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com