নারীর অদম্য যাত্রা ও ক্ষমতায়নে ৯ নারীকে দারাজ সম্মাননা প্রদান - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:০৫, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নারীর অদম্য যাত্রা ও ক্ষমতায়নে ৯ নারীকে দারাজ সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, মার্চ ১৪, ২০২২ ৬:২৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, মার্চ ১৪, ২০২২ ৬:২৯ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম ‌‌‍’দারাজ বাংলাদেশ’ সম্প্রতি নারীদের জনপ্রিয় কমিউনিটি ‘নিবেদিতা’ -এর সাথে অংশীদারিত্বে ‘দারাজ প্রেজেন্টস নিবেদিতা ইকুয়ালাইজার ২০২২’ আয়োজন করেছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্প্রতি (১১ মার্চ) আয়োজিত এ অনুষ্ঠানে নারী বা পুরুষ পরিচয়ের ঊর্ধ্বে গিয়ে সকলের জন্য ব্যক্তি হিসেবে সকলের সমান অধিকার নিশ্চিত করার প্রয়োজনীয়তার ওপরে আলোকপাত করা হয়। ডিজিটাল পরিসরে নারী-পুরুষ ভেদাভেদ ও বৈষম্যের শৃঙ্খল ভাঙতে ভূমিকা রাখার জন্য আটটি ক্যাটাগরিতে ৯ জন নারীদেরকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) বিকর্ণ কুমার ঘোষ ও সংসদ সদস্য নাহিদ ইজাহার খান। অনুষ্ঠানে মূলবক্তা হিসেবে উপস্থিত ছিলেন এসবিকে টেক ভেঞ্চারস অ্যান্ড এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং পার্টনার সোনিয়া বশির কবির। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এবং নিবেদিতা ওমেনস কমিউনিটি’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিকা ইসলামসহ অন্যান্য বিশিষ্ট অতিথিরা।

সকল নারীদের সহায়তা করার লক্ষ্যে কমিউনিটি প্রতিষ্ঠিত হয় নিবেদিতা প্রতিষ্ঠানটি। নারীদের উন্নত জীবনধারা, প্রযুক্তি বিষয়ক জ্ঞান ও দক্ষ করে গড়ে তোলার মাধ্যমে তাদের ক্ষমতায়ন করাই নিবেদিতার লক্ষ্য; যাতে করে নারীরা নিজেদের ক্ষমতায়নের মাধ্যমে সমাজে ইতিবাচক ভূমিকা রাখতে পারেন। এই লক্ষ্য অর্জন করার অংশ হিসেবে, সমাজে কিছু উদ্যমী নারীদের সম্মাননা দিতেই নিবেদিতা ও দারাজ এ উদ্যোগ গ্রহণ করে।

অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন: শাহনাজ শিমুল রহমান (বিউটি ব্লগার); ডা. কাশফিয়া আমিনা এবং হাবিবা আক্তার সুরভী (ফ্যাশন ব্লগার); নুসরাত ইসলাম (ফুড ব্লগার); শামস আফরোজ চৌধুরী (কন্টেন্ট ক্রিয়েটর: এন্টারটেইনমেন্ট); সামিনা সারা (মেকআপ আর্টিস্ট); কামরুন্নেসা মীরা (সোশ্যাল কজ/ওয়েল-বিয়িং); কামরুন এন. কলি (মেন্টাল হেলথ/ফিটনেস) এবং ইশরাত আমিন (ভ্রমণ ও ফটোগ্রাফি)।

পুরস্কার বিজয়ী ছাড়াও, আরো ছয়জন নারী তাহসিন বাহার সূচনা, আইরিন খান, তাহেরা নাজরীন, নবনীতা চৌধুরী, নুজহাত চৌধুরী ও মাহফুজা লিজাকে নিজ নিজ খাতে অবদান রাখার জন্য বিশেষ ভাবে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে দারাজের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) মো তাজদীন হাসান বলেন, “তথ্য-প্রযুক্তি ভিত্তিক বর্তমান সমাজে নারীদের অংশগ্রহণ বিশ্বজুড়ে ইতিবাচক ভূমিকা রাখছে। সম্মাননাপ্রাপ্ত এই ৯ জন নারীর মতো আমাদের এমন আরো অনেককে প্রয়োজন, যারা তাদের ভেতরের সম্ভাবনাগুলোকে কাজে লাগানোর মাধ্যমে অন্যদের অনুপ্রাণিত করতে পারবেন। কঠোর পরিশ্রমী এবং উদ্যমী এই নারীদেরকে আজ সম্মাননা জানাতে পেরে দারাজ গর্বিত বোধ করছে”।

অনুষ্ঠানের অন্যান্য আকর্ষণের মধ্যে ছিল চমৎকার আদিবাসী নৃত্যের পরিবেশনা এবং জনপ্রিয় তারকা বিদ্যা সিনহা মিমের সাংস্কৃতিক পরিবেশনা ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com