নির্বাচনী কর্মকর্তাদের প্রভাব ও প্রলোভনমুক্ত থেকে দায়িত্ব পালন করতে হবে : সিইসি - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:০৮, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নির্বাচনী কর্মকর্তাদের প্রভাব ও প্রলোভনমুক্ত থেকে দায়িত্ব পালন করতে হবে : সিইসি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ

 

সিনিয়র করেসপন্ডেন্ট

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোটের দায়িত্ব পালনের সময় অপকর্ম ক্ষমার অযোগ্য দুর্নীতি। নির্বাচনী কর্মকর্তাদের প্রভাব ও প্রলোভনমুক্ত থেকে দায়িত্ব পালন করতে হবে। অন্যথায় সেটি দুর্নীতি বলে গণ্য হবে। প্রভাব ও প্রলোভনমুক্ত থেকে আমাদের কাজ করতে হবে। দেখাতে হবে, আমরা আমাদের যথাসাধ্য চেষ্টাটা অন্তত করেছি। আমরা সবাই মিলিত হয়ে জনগণের ভোটাধিকার রক্ষা করবো। গতকাল ভোটার দিবস উপলক্ষে নির্বাচন ভবন অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় নির্বাচিত নির্বাচন কমিশনারদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।
সিইসি বলেন, মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’-এই স্লোগানের মাধ্যমে নির্বাচন কমিশন (ইসি) একটি অঙ্গীকার করে ফেলেছে। যদিও অঙ্গীকারটি ঠিক নয়।

তবে অঙ্গীকার যখন করে ফেলেছে, এটা পালন করতে হবে। সফল হতে না পারি কিন্তু চেষ্টা করতে হবে। গণমানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার যে দায়িত্ব আমাদের ওপর রয়েছে সেটা পালন করতে হবে। ভোটাররা ভোটাধিকার প্রয়োগের সময়ে বাধা-বিপত্তির মুখোমুখি হতেও পারেন। বাধার মুখে পড়লে কমিশন হিসেবে আমাদের পাশে দাঁড়াতে হবে। যাতে তারা মুক্তভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। ভোটারদেরও মনে রাখতে হবে, ভোট কেবল অধিকার নয়, এটা তাদের দায়িত্বও।
এর আগে গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে এক শোভাযাত্রা শেষে কাজী হাবিবুল আউয়াল বলেন, ভোটাধিকার রক্ষা করবো, এটা ফাঁকা বুলি নয়। আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, পায়রাকে যেভাবে খাঁচা থেকে মুক্ত করে দিয়ে শান্তির বার্তা দেয়া হয়, ঠিক সেইভাবে আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
সভায় বক্তব্য রাখেন, নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মো. আহসান হাবীব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ