নির্বাচন নিয়ে বিদেশিদের মন্তব্যকে গুরুত্ব দিচ্ছে না ইসি - জনতার আওয়াজ
  • আজ রাত ১২:৩৮, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নির্বাচন নিয়ে বিদেশিদের মন্তব্যকে গুরুত্ব দিচ্ছে না ইসি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০২৪ ৭:৩৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০২৪ ৭:৩৯ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশিদের মন্তব্যকে গুরুত্ব দিচ্ছে না নির্বাচন কমিশন। এ বিষয়ে মঙ্গলবার নিজ কার্যালয়ে ইসি মো. আলমগীর বলেছেন, কে কী বললো সেটা দেখা আমাদের কাজের মধ্যে পড়ে না। আমরা নিয়ম অনুযায়ী আমাদের কাজ করে যাবো।

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি বলে মন্তব্য করেছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। সোমবার দেয়া এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র বলেছে, নির্বাচনে সব দল অংশ না নেয়ায় আমরা হতাশ। যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণ এবং গণতন্ত্র, শান্তিপূর্ণ সমাবেশের স্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতার প্রতি তাদের আকাঙ্ক্ষাকে সমর্থন করে। অন্যদিকে বাংলাদেশের এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মানদণ্ড অনুযায়ী হয়নি বলে মন্তব্য করেছে যুক্তরাজ্য। বিষয়টি উত্থাপন করা হলে মো. আলমগীর বলেন, আমাদের বক্তব্য প্রধান নির্বাচন কমিশনার বলেছেন। আমরা সঠিকভাবে দায়িত্ব পালন করেছি। আমাদের যা করার আইন ও বিধি সম্মতভাবে করেছি। সবকিছুই নিয়মমতো হয়েছে।


আমরা মনে করি যে, যেটা করেছি সঠিক করেছি। এর বাইরে কোনো বক্তব্য নেই।
অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্তুষ্ট, অসন্তুষ্ট কোনোটাই বলব না। অনিয়ম যেটা ছিলো সেটা আমরা গ্রহণ করিনি। যেটা নিয়মের মধ্যে ছিলো সে অনুযায়ী ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে হয়েছে এবং আইন-শৃঙ্খলা খুব ভালো ছিলো। খুব সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে।
বিদেশিরা তাহলে কেন বলছে ভোটটা নিয়ম মতো হয়নি-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বিদেশিদের জিজ্ঞাসা করুন। আমাদের কোনো জিজ্ঞাসা নাই। কে কী বললো সেটা দেখা আমাদের কাজের মধ্যে পড়ে না। আমরা নিয়ম অনুযায়ী আমাদের কাজ করে যাবো।

তিনি বলেন, গত ৭ জানুয়ারি ৩০০টি আসনে নির্বাচন হওয়ার কথা ছিলো। এর মধ্যে নওগাঁ-২ আসনের এক প্রার্থীর মৃত্যুর কারণে ভোট স্থগিত আছে। ১২ ফেব্রুয়ারি সেখানে নির্বাচন হবে। আর একটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোটের ফলাফল স্থগিত করা হয়েছিল ময়মনসিংহ-৩ আসনে। সেই একটি কেন্দ্রের নির্বাচন হবে ১৩ জানুয়ারি। এই দুটো বাদ দিয়ে ২৯৮ আসনের ফলাফল যাচাই করে দেখা হয়েছে। সব ঠিক আছে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ