নিয়োগের পর থেকে নির্বাচন কমিশন কোনো চাপে নেই: সিইসি - জনতার আওয়াজ
  • আজ সকাল ১০:৪৫, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

নিয়োগের পর থেকে নির্বাচন কমিশন কোনো চাপে নেই: সিইসি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ৮:৩৫ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ৮:৩৫ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

নিয়োগের পর থেকে নির্বাচন কমিশন রাজনৈতিক মহল বা অন্য কোনো পক্ষ থেকে কোনো ধরনের চাপ অনুভব করছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, ‘চাপের কোনো প্রশ্নই আসে না। কোনো চাপ নেই। আমরা স্বাধীনভাবে কাজ করি এবং স্বাধীনভাবে কাজ করব। সফলতা কী হয়, সেটা সবাইকে জানাব।’

আজ মঙ্গলবার (১ মার্চ) সকাল ১০টার দিকে অন্য চার কমিশনারকে সঙ্গে নিয়ে ঢাকার অদূরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি কাজী হাবিবুল আউয়াল এ কথা বলেন।

নবনিযুক্ত সিইসি বলেন, ‘আমরা প্রত্যাশা করি সমঝোতার বিষয়ে রাজনৈতিক নেতৃবৃন্দ নিজেদের মধ্যে আলাপ আলোচনা করবে। এ বিষয়ে আমরা কী করব, সেটি সহকর্মীদের সঙ্গে সভা করে, নিজেদের মধ্যে কাজ করে সিদ্ধান্ত নেব। নির্দিষ্টভাবে আমরা কীভাবে এগোব, সে বিষয়ে আমাদের আরও চিন্তাভাবনা করতে হবে।’

রাজনৈতিক চাপ আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে হাসির সুরে হাবিবুল আউয়াল বলেন, ‘আমার নিজের উচ্চ রক্তচাপ আছে। ওই রক্তচাপের সঙ্গে আর একটু দায়িত্বের চাপ আছে। পায়ে শেকল পড়ে গেছে।’

এর আগে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর বেদির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। পরে তারা পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম খান, ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, ঢাকা জেলা ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী, জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান, সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম প্রমুখ।

গত রবিবার বিকেলে নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব কাজী হাবিবুল আউয়াল এবং তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান এবং সাবেক দুই জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর ও আনিছুর রহমানকে শপথ পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

গত শনিবার সন্ধ্যায় সংবিধানের ১১৮(১) অনুযায়ী তাদের নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নতুন এই নির্বাচন কমিশনের (ইসি) অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com