পর্যবেক্ষকদের ইতিবাচক মন্তব্যের বিষয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য অবগত নয়: কাদের - জনতার আওয়াজ
  • আজ রাত ১:২৯, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

পর্যবেক্ষকদের ইতিবাচক মন্তব্যের বিষয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য অবগত নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০২৪ ৯:৫৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০২৪ ৯:৫৩ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে নির্বাচন পর্যবেক্ষণে আসা পর্যবেক্ষকদের ইতিবাচক মন্তব্যের বিষয়ে দেশ দুটি অবগত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত যৌথসভায় ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।

নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিবৃতির প্রসঙ্গে এক সাংবাদিক আওয়ামী লীগের বক্তব্য জানতে চাইলে জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমি এখানে হিট (আঘাত) করে কোনো মন্তব্য করতে চাই না। আমি মনে করি, এই আমেরিকার, কমনওয়েলথের, ওআইসির প্রতিনিধিরা নির্বাচন পর্যবেক্ষণে ছিলেন। আমার মনে হয়, যারা ভিন্ন বক্তব্য দিচ্ছে, তারা তাদের দেশ থেকে আসা পর্যবেক্ষকদের নির্বাচন পর্যবেক্ষণ করে দেওয়া পজিটিভ (ইতিবাচক) মন্তব্যের বিষয়ে অবগত নয়।’

গতকাল সোমবার মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অবাধ বা সুষ্ঠু হয়নি। আর যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল বিবৃতিতে বলেছে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মানদণ্ড অনুযায়ী হয়নি।

যৌথসভায় ওবায়দুল কাদের আরও বলেন, দেশের জনগণ বিপুলভাবে ভোট দিয়ে প্রমাণ করেছেন, যারা নির্বাচন বর্জনের ডাক দিয়েছে, ভোটাররা তাদের বর্জন করেছেন। বিএনপির জনবিচ্ছিন্নতা মাত্রাতিরিক্ত। তিনি বলেন, এ মুহূর্তে বিএনপি ও জামায়াতের যে তথাকথিত আন্দোলন, তাতে বিন্দুমাত্র গুরুত্ব দিচ্ছেন না তাঁরা।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘আপনাদের ঠান্ডা মাথায় চলতে হবে। কোথাও সহিংসতা সংঘাতে জড়ানো যাবে না। ২০২৪ সালে নতুন বাংলাদেশের যাত্রা শুরু। শেখ হাসিনার নেতৃত্বে অনেক দূর এগিয়ে নিতে চাই।’

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ