পিলখানায় বিডিআর হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি গয়েশ্বরের - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৫১, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

পিলখানায় বিডিআর হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি গয়েশ্বরের

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, ফেব্রুয়ারি ২৬, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, ফেব্রুয়ারি ২৬, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

পিলখানায় বিডিআর বিদ্রোহের ঘটনায় নৃশংস হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন প্রকাশ করার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

গয়েশ্বর বলেন, আমরা অনেক কিছু জানলেও বলতে পারি না, কোথায় যেন একটা ভয় কাজ করে। ২০০৬ সালে জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার যে ষড়যন্ত্র শুরু হয়েছিল এটা ছিল সেই ষড়যন্ত্রের ধারাবাহিক অংশ। সিলেট ও রৌমারীতে যারা পরাজিত হয়েছিল তারা তাদের পরাজয় মানতে পারেনি। তারাই এ ঘটনা ঘটিয়েছিল বলে আমাদের ধারণা।

তিনি বলেন, বিজিবি সিদ্ধান্ত নিয়েছে তারা গুলি চালাবে না— তাহলে তাদের পেছনে কোটি কোটি টাকা ব্যয় করার দরকার কি? এ ঘটনার পেছনে মঈন ইউ আহমেদের ভূমিকা থাকতে পারে। এজন্য তিনি দেশত্যাগ করেছেন। সেনাবাহিনী জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গা সেটা আজ দুর্বল হয়ে গেছে।

বিদ্রোহের যে বিচার হয়েছে তা ছিল বিচারের নামে প্রহসন। তিনি ওই ঘটনায় জেনারেল জাকিরের তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি করেন।

বিএনপি আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com