পুলিশী বাাঁধা উপেক্ষা করে বালাগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল – জনতার আওয়াজ
  • আজ রাত ৩:০৮, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

পুলিশী বাাঁধা উপেক্ষা করে বালাগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২ ৮:৫৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২ ৮:৫৩ অপরাহ্ণ

 

জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, বিএনপির চলমান আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। বিএনপির আন্দোলন দেশের গণতন্ত্র, বাক স্বাধীনতা, ভোটাধিকার ও জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলন। এ আন্দোলন দেশ বাঁচাতে, এ আন্দোলন মানুষ বাঁচাতে, এ আন্দোলন লুটপাটের বিরুদ্ধে। বিএনপির সভা-সমাবেশে জনগণের জনস্রোত দেখে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। যার কারণে গণতান্ত্রিক সভা-সমাবেশে হামলা করছে, বিএনপির জাতীয় ও স্থানীয় নেতাকর্মীদের উপর হামলা চালাচ্ছে। আজও আমরা মিছিল শুরু করার পর পুলিশ নগ্নভাবে বাঁধা দিয়েছে। পুশিশ তো আওয়ামীলীগের চাকুরী করে না। পুলিশের বেতন দেয়া হয় জনগনের ট্যাক্সের টাকায়, পুলিশ প্রজাতন্ত্রের কর্মচারী। কিন্তু আজ প্রজাতন্ত্রের কর্মচারীদের দিয়ে বিএনপির আন্দোলনে বাঁধা দেয়া হয়, হামলা করা হয়, মামলা দেয়া হয়। হামলা, মামলা করে জনগণের এই আন্দোলন বন্ধ করা যাবে না। দেশের মানুষ বিএনপির সাথে সহমত পোষন করে যেভাবে রাস্তায় নেমে এসেছে, এবার আর লুটেরা সরকারের রেহাই নেই। আওয়ামীলীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরে যাবে না।

আজ মঙ্গলবার বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিছিলটি উপজেলা সদরের মধ্যবাজার থেকে শুরু হয়ে বাস স্ট্যান্ডের দিকে যাওয়ার সময় বিপুল সংখ্যক পুলিশ মিছিলে বাঁধা দেয়। পরে পুলিশী বাঁধা উপেক্ষা করে জিরো পয়েন্টে গিয়ে সমাবেশ করে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ নির্বাচন, গণতন্ত্র, মানবাধিকার, সুশাসন নিয়ে কল্পকাহিনী শুনাচ্ছে। সরকারের জনমত বিভ্রান্ত করার মিথ্যাচার দেশ-বিদেশে কেউ এখন আর বিশ্বাস করে না। আওয়ামী লীগ সরকারের অধীনে আতীতে কখনও নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ হয় নাই, কষ্মিন কালেও হবে না। একথা দিবালোকের মতো প্রমাণিত সত্য, দেশ-বিদেশে স্বীকৃত। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচন ও ১৪ বছরে স্থানীয় সরকারের নির্বাচন তার বড় প্রমাণ। তাই আওয়ামীলীগের অধীনে আর কোন প্রহসেনর নির্বাচন এদেশে হবে না।

বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদব এডভোকেট এমরান আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ,হাসান আহমদ পাটওয়ারী,হাজী সাহাব উদ্দীন,মামুনুর রশীদ,তাজরুল ইসলাম তাজুল,মাহবুবুল হক চৌধুরী,কোহিনুর আহমদ,ইকবাল আহমদ প্রমূখ।

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনের কথা বলে। অতচ মোমবাতি জ্বালানো অনুষ্ঠান তারা সহ্য করতে পারে না। এত নিরীহ কর্মসূচি বাংলাদেশে বোধ হয় আর নাই। সেই মোমবাতিটাও তারা নিভিয়ে দিতে চায়। ইতিহাস বলে কোনো গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামের রক্ত বৃথা যায় না, কোনো শহীদের রক্ত কখনো বৃথা যায় না। আগামী দিনে এই রক্তের হিসাব বর্তমান সরকারের কাছ থেকে এ দেশের জনগণ আদায় করে নিবে। ১৯৭১ সালে যেমন স্বাধীনতা ও গণতন্ত্রের জন্য এক সাগর রক্ত দিয়েছে এ দেশের মানুষ। এখনো দেশকে রক্ষা করতে, দেশের স্বাধীনতাকে রক্ষা করতে, দেশে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে দেশের মানুষ আবারো রক্ত দেব তবুও ফ্যাসিবাদকে এ দেশের জনগণ মেনে নেবে না।

এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপি ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বালাগঞ্জ উপজেলা বিএনপির ও অংগ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ