প্রশ্ন উত্থাপনের কারণে সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার - জনতার আওয়াজ
  • আজ সকাল ১১:০২, মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

প্রশ্ন উত্থাপনের কারণে সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, মে ৩, ২০২৪ ৬:৪৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, মে ৩, ২০২৪ ৬:৪৯ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক

অন্যদেশ নিয়ে প্রশ্ন করার কারণে সাংবাদিককে হুমকি, ভয় দেখানো এবং হয়রানি করা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছে স্টেট ডিপার্টমেন্ট।অন্যদেশ নিয়ে প্রশ্ন করার কারণে সাংবাদিককে হুমকি, ভয় দেখানো এবং হয়রানি করা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছে স্টেট ডিপার্টমেন্ট।

স্টেট ডিপার্টমেন্টের ব্রিফিংয়ে ভারতের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন করার কারণে সাংবাদিকদের প্রাণ নাশের হুমকি এবং হয়রানি করা প্রসঙ্গে জানতে চাইলে একথা বলেন মুখপাত্র ম্যাথিউ মিলার।

মিলার জানান পৃথিবীর যেকোনো দেশের সাংবাদিক যেকোনো দেশ নিয়ে যুক্তরাষ্ট্রের ব্রিফিংয়ে প্রশ্ন করতে পারে এবং তা স্বাগত জানায় যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়েস্টেট ডিপার্টমেন্ট করেসপন্ডেট মুশফিকুল ফজল আনসারী জানতে চান, “আমার এক সহকর্মী (এআরওয়াই প্রতিনিধি), যিনি সেদিন ভারত ইস্যুতে এই ব্রিফিং রুমে প্রশ্ন করেছিলেন। তিনি এখন বাইরে থেকে ব্যাপক হুমকির মুখোমুখি হচ্ছেন। ব্রিফিংয়ে কেবল প্রশ্ন করার কারণে হয়রানির মুখোমুখি হতে হচ্ছে। প্রশ্ন করার কারণে আমাকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি মোকাবিলা করতে হচ্ছে, এমনকি প্রাণনাশের হুমকিও দেয়া হচ্ছে। তারা এখন সাংবাদিকের দেশ নিয়ে প্রশ্ন তুলছে। এই ব্রিফিং রুমে কোনো দেশকে নিয়ে প্রশ্ন করার ক্ষেত্রে কী একজন সাংবাদিককে সেই দেশের জাতিগত কিংবা সেই অঞ্চলের অধিবাসী হতে হবে? এমন কোনো বিধিবদ্ধ নিয়ম কী রয়েছে?”

জবাবে স্টেট ডিপার্টমেন্টের প্রধান মুখপাত্র মিলার বলেন, “আপনার প্রশ্নের উত্তরে বলবো, পৃথিবীর যেকোনো দেশের সাংবাদিককে আমরা স্বাগত জানাই। যেকোনো জাতি বা বর্ণের , বিশ্বের যেকোনো দেশের সাংবাদিক, যে কোনো বিষয়ে বিষয়েই প্রশ্ন করাকে আমরা স্বাগত জানাই। এটা দুর্ভাগ্যজনক যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই কারণে বিরুপ মন্তব্যের মুখোমুখি হতে হয়, হুমকি এবং ভয় দেখানো হয়। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।”

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com