প্রোপাগান্ডায় যখন মিডিয়াও যোগ দেয় তখন সত্য নিহত হয় – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:৪৪, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

প্রোপাগান্ডায় যখন মিডিয়াও যোগ দেয় তখন সত্য নিহত হয়

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, ডিসেম্বর ১৫, ২০২২ ১২:১৭ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, ডিসেম্বর ১৫, ২০২২ ১২:১৭ পূর্বাহ্ণ

 

মারুফ কামাল খান

চাতুরি ও ধূর্ততার পক্ষে প্রোপাগান্ডায় যখন মিডিয়াও যোগ দেয় তখন সত্য নিহত হয়। বর্তমান আওয়ামী শাসনামলে গুম-খুনের শিকারদের স্বজনদের সংগঠনের প্রতি মার্কিন রাষ্ট্রদূত সহানুভূতি জানাতে গেলে সেখানে জিয়াউর রহমানের আমলে সামরিক বিদ্রোহের দায়ে সাজাপ্রাপ্তদের স্বজন পরিচয়ে একদল লোক হৈচৈ করে। বর্তমান সরকারের মদতপুষ্ট এই আয়োজনের উদ্দেশ্য ছিল বর্তমান আওয়ামী যামানার অসামরিক নাগরিকদের গুম-খুনের বিচারের দাবিকে আড়াল করা।
নিরিহ বেসামরিক নাগরিককে তুলে নিয়ে গিয়ে গুম বা হত্যা করা আর সামরিক বিদ্রোহের বিচার কি এক কথা?
জিয়াউর রহমানের আমলে সামরিক বিদ্রোহে জড়িতদের সেনা আইনে বিচার করে সাজা হয়েছে – সেটার সাথে এখনকার সিভিল নাগরিকদের গুম-খুন মিলিয়ে ফেলা কি সততা?
এই সেদিন বিডিআর বিদ্রোহের বিচারে যাদেরকে সাজা দেয়া হলো তাদের স্বজনেরা কি এটাকে ‘হত্যা’ আখ্যা দিয়ে পালটা বিচার দাবি করতে পারবে? এই সরকারের আমলেও সামরিক বাহিনীর অনেককেই নানা রকম সাজা দেয়া হয়েছে। তাদের স্বজনেরা কী করবে?
স্বাধীনতার পর রক্ষীবাহিনী ও নানান আওয়ামী ঠ্যাঙাড়ে বাহিনী হাজার হাজার রাজনৈতিক কর্মী, মুক্তিযোদ্ধা ও বামপন্থী হত্যা করেছে। আন্তর্জাতিক ট্রাইব্যুনালে না হোক দেশী ট্রাইব্যুনাল করে কি তার বিচার করা যায়? এবং মুজিবকন্যার আমলে? এতো মায়ের বুক খালি করার অপরাধের বিচার হবে না?
আওয়ামী অপকর্ম, অপরাধ, অবিচার ঢাকা দিতে যে নোংরা চাতুর্যের আশ্রয় নেয়া হচ্ছে সেটা বুমেরাং হয়ে ফিরে আসবেনা, এমন নিশ্চয়তা কি আছে?

মারুফ কামাল খান এর ফেইসবুক থেকে

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com