ফের সংসদ নেতা হলেন শেখ হাসিনা - জনতার আওয়াজ
  • আজ রাত ১:২৮, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ফের সংসদ নেতা হলেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, জানুয়ারি ১০, ২০২৪ ২:২৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, জানুয়ারি ১০, ২০২৪ ২:২৫ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক

আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো জাতীয় সংসদ নেতা নির্বাচিত হয়েছেন। বুধবার (১০ জানুয়ারি) আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে তাঁকে সংসদ নেতা হিসেবে নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের সংসদ সদস্যরা দলীয় সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকাল সোয়া ১০টার দিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নেন। শপথগ্রহণ শেষে সংসদ ভবনের সরকারি দলের সভাকক্ষে সংসদীয় দলের সভা হয়। সেখানে সর্বসম্মতিক্রমে শেখ হাসিনাকে সংসদ নেতা নির্বাচিত করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার নাম প্রস্তাব করেন। নূর-ই-আলম চৌধুরী লিটন প্রস্তাবে সমর্থন জানান। পরে সর্বসম্মতিক্রমে তা গ্রহণ করা হয়।

এ নিয়ে টানা চতুর্থবার ও মোট পাঁচবার সংসদ নেতা হলেন বঙ্গবন্ধুকন্যা। এর ফলে শেখ হাসিনাই পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হচ্ছেন। নির্বাচনের মাধ্যমে পরপর চারবার প্রধানমন্ত্রী হওয়ার রেকর্ড গণতান্ত্রিক বিশ্বে খুব বেশি নেই।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া দ্বাদশ সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে সর্বোচ্চ ২২২টি আসনে এককভাবে জয়লাভ করেছে আওয়ামী লীগ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ৬২টি, জাতীয় পার্টি ১১টি ও অন্যান্য দল তিনটিতে জয় পায়।

১৯৯৬ সালে সপ্তম সংসদে শেখ হাসিনা প্রথম সংসদ নেতা নির্বাচিত হন। এরপর ২০০৯ সালের নবম সংসদ, ২০১৪ সালের দশম সংসদ এবং ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে সংসদ নেতা নির্বাচিত হন শেখ হাসিনা। এবার টানা চতুর্থ দফায় সংসদ নেতা হলে অনন্য ইতিহাস সৃষ্টি করলেন বঙ্গবন্ধুকন্যা।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ