বরিশালে শ্রমিক-কর্মচারীদের ১১ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ - জনতার আওয়াজ
  • আজ রাত ১০:৪৭, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

বরিশালে শ্রমিক-কর্মচারীদের ১১ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, জুলাই ৮, ২০২৪ ৩:১৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জুলাই ৮, ২০২৪ ৩:১৫ অপরাহ্ণ

 

বরিশাল প্রতিনিধি

দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা, শ্রমিক কর্মচারীসহ সকল শ্রমজীবী মানুষদেরকে রেশনিং সুবিদা প্রদান করা ও শ্রমিকদের চাঁদা বা কিস্তি জমা বিহীন পেনশন সুবিদা প্রদান সহ ১১ দফা দাবী আদায়ের লক্ষে বরিশাল নগরীতে এক শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ জুলাই) সকাল ১১ টায় নগরীর প্রাণকেন্দ্র সদররোডে শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের ব্যানারে একর্মসূচি পালিত হয়।

শ্রমিক কর্মচারী সমন্বয় পরিষদের (সমন্ভ) সভাপতি এস.এম জাকির হোসেনের সভাপতিত্বে ও সহ-সভাপতি আলাউদ্দিন মোল্লার সঞ্চলনায় এ কর্মসূচি পালিত হয়েছে।

এসময় বক্তরা দাবী জানিয়ে বলেন, অবিলম্বে জাতীয় ন্যুনতম মজুরী ২৫ হাজার টাকা নির্ধারণ করা, নিয়োগ-পত্র সার্ভিস বই, প্রভিডেন্ট ফান্ড ও গ্রাচুইটি, পূর্ণাঙ্গ উৎসব বোনাস, নারী শ্রমিকদের বেতন সহ ৬ মাসের মাতৃত্বকালীন ছুটি প্রদান, সকল শ্রমজীবী মানুষদেরকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদি রেশনের মাধ্যমে প্রদান করা, প্রতিমাসে জেলেদের ৬ কেজি চাল ও নগদ ৫ হাজার টাকা প্রদান করা, সাগরে মাছ ধরার উপর ৬৫ দিনে নিষেধাজ্ঞা শিথিল করা সহ ভারত বাংলাদেশ ও মায়ানমারে একই সাথে নিষেধাজ্ঞা আরোপ করা, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার শয্যা ও জেনারেল হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীতকরণ করা সহ ১১ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবী জানান শ্রমিক নেতৃবৃন্দ।

এসময় আরো বক্তব্য রাখেন সমন্বয় পরিষদ সাধারণ সম্পাদক মোহাম্মদ মানিক মৃধা, সিনিয়র সহ সভাপতি মোসলেম সিকদার শেখ আবুল হাসেম মাস্টার, মো. নান্নু মিয়া, স্বপন দত্ত, মো. বাবুল মীর, আব্দুর রশীদ হাওলাদার, মো. আরিফুর রহমান (হাবিব), মো. নুরুল ইসলাম, মো. জালাল মিয়া, মো. জাহাঙ্গির হোসেন চৌধুরী, মৃধা মো. নাসির উদ্দিন, মো. আয়ূব আলী হাওলাদার, আরাফাত আহমেদ, ইব্রাহিম, আঃ মন্নান কিরন, শায়লা শারমিন প্রমুখ।

পরে ২৫টি সংগঠনের নেতৃবৃন্দ সমন্বয়ে নগরীর বিভিন্ন সড়কে এক বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ করে পুনরায় সদররোড এসে শেষ হয়।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ