বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা, ৭ উইকেটে জয়ী পাকিস্তান - জনতার আওয়াজ
  • আজ দুপুর ২:৫৯, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা, ৭ উইকেটে জয়ী পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৭, ২০২৩ ১২:২১ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৭, ২০২৩ ১২:২১ পূর্বাহ্ণ

 

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের সুপার ফোরে ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ লাহোরে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় টাইগাররা।

বুধবার (৬ সেপ্টেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পেসার হারিস রউফ ও নাসিম শাহর বোলিং তোপে মাত্র ১৯৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন ওপেনার ইমাম-উল-হক।

বাংলাদেশের দেওয়া ১৯৪ রানের জবাবে সাবধানী ব্যাটিং শুরু করে পাকিস্তান। ওপেনিং জুটিতে ৩৫ রান তোলে স্বাগতিকরা। ব্যক্তিগত ২০ রানে শরীফুলের বলে লেগ বিফোর হয়ে সাজঘরে ফেরেন পাকিস্তান ওপেনার। দলীয় ৭৪ রানের সময় স্বাগতিক শিবিরে সবচেয়ে বড় আঘাত হানেন তাসকিন আহমেদ। ১৭ রান করা পাকিস্তান দলপতি বাবর আজমকে বোল্ড করেন বাংলাদেশ পেসার।

তৃতীয় উইকেট জুটিতে ইনিংস মেরামত করেন ইমাম-উল-হক ও মোহাম্মদ রিজওয়ান জুটি। ৮৪ বলে ৭৮ রানের দায়িত্বশীল ইনিংস খেলে মিরাজের শিকার হন ইমাম। ক্যারিয়ারের ১৯তম ফিফটির পথে ৫টি চার এবং ৪টি ছক্কা মারেন এই ওপেনার। রিজওয়ান ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে ৬৩ রানে অপরাজিত থাকেন। আগা সালমানকে সঙ্গে নিয়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন পাকিস্তান উইকেটকিপার। বাংলাদেশের পক্ষে তাসকিন, মিরাজ এবং শরীফুল একটি করে উইকেট নেন।

এর আগে লাহোরের ব্যাটিং স্বর্গে টস জিতে পাকিস্তানের পেস আক্রমণের সামনে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ। স্বাগতিক পেস ত্রয়ী শাহীন, নাসিম ও হারিসের তাণ্ডবে দিশেহারা হয়ে যায় টাইগাররা। প্রথম পাওয়ার প্লেতে ৪৭ রান তুলতেই টপ অর্ডারের চার ব্যাটারকে হারায় সাকিব বাহিনী। গোল্ডেন ডাকে নাসিমের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মিরাজ। ইনজুরি কাটিয়ে দলে ফিরে ১৬ রানে আউট হন লিটন দাস। ওপেনার নাঈম শেখ ও তাওহীদ হৃদয় আউট হলে ৪৭ রানেই ৪ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

ব্যাটিং বিপর্যয় থেকে বাংলাদেশকে টেনে তোলেন সাকিব ও মুশফিক। পঞ্চম উইকেটে ১০০ রানের জুটি গড়েন দুই অভিজ্ঞ ব্যাটার। ফিফটির পর ফাহিম আশরাফের বলে ৫৩ রানে আউট হন সাকিব। এর আগে ক্যারিয়োরের ৫৪তম ফিফটি পূরণ করেন বাংলাদেশ অধিনায়ক। আরেক ব্যাটার মুশফিকও ক্যারিয়ারের ৪৭তম ফিফটি তুলে ৬৪ রানে ফেরেন।

সাকিব ও মুশফিকের বিদায়ের পর পাকিস্তানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের টেল এন্ডাররা। মাত্র ৩ রান তুলতেই বাকি তিন উইকেট হারায় বাংলাদেশ। ফলে ৩৮.৪ ওভারে ১৯৩ রানে অলআউট হয়ে যায়।

পাকিস্তানের পক্ষে হারিস রউফ মাত্র ১৯ রানে চারটি উইকেট নেন। নাসিম শাহ তিনটি এবং শাহীন আফ্রিদি, ফাহিম আশরাফ ও ইফতিখার আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ