বাইডেনকে হত্যার উদ্দেশ্যে হামলা, যুবক গ্রেফতার - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৫:৫৩, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

বাইডেনকে হত্যার উদ্দেশ্যে হামলা, যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মে ২৪, ২০২৩ ৮:৪৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মে ২৪, ২০২৩ ৮:৪৩ অপরাহ্ণ

 

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যা করতে চেয়ে ইচ্ছে করেই ট্রাক দুর্ঘটনা ঘটানোর অভিযোগে সাই বরিষ্ঠ কণ্ডুলা (১৯) নামে ভারতীয় এক বংশোদ্ভূতকে গ্রেফতার করেছে পুলিশ। তার গাড়ি থেকে একটি নাৎসির পতাকা ও কালো রঙের ডাক্ট টেপের রোল উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে।

ভারতীয় বংশোদ্ভূত ওই যুবক যুক্তরাষ্ট্রের মিসৌরি প্রদেশের চেস্টারফিল্ড শহরের কাছে সেন্ট লুইস এলাকার বাসিন্দা। জানা গেছে, বরিষ্ঠ ওই ট্রাকটি ভাড়া নিয়েছিলেন। সোমবার রাতে ট্রাকটি নিয়ে হোয়াই হাউজের নিরাপত্তা ব্যারিকেডে ধাক্কা মারেন তিনি। ধারণা করা হচ্ছে যে বাইডেনকে হত্যা করতে চেয়ে ইচ্ছে করে ট্রাক নিয়ে দুর্ঘটনা ঘটিয়েছেন বরিষ্ঠ।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্যারিকেডে নিজের গাড়ি দিয়ে ধাক্কা দেয়ার পর নাৎসি পতাকা উড়িয়ে ‘ক্ষমতা দখলের ঘোষণা’ করেন। প্রেসিডেন্ট বাইডেন ও তার পরিবারের ক্ষতি করা, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও তার পরিবারের ক্ষতি করা এবং হত্যার হুমকি দেয়ার অভিযোগে মামলা করা হয়েছে বরিষ্ঠর বিরুদ্ধে। একই সাথে অস্ত্র নিয়ে হামলার অভিযোগেও মামলা করা হয়েছে তার বিরুদ্ধে।

২০২২ সালে হাই-স্কুল পাশ করেন বরিষ্ঠ। তার সামাজিক যোগাযোগমাধ্যম লিঙ্কডইন অ্যাকাউন্ট থেকে জানা যায়, ডেটা অ্যানালিসিসে আগ্রহ রয়েছে বরিষ্ঠের। কোডিংয়ের অভিজ্ঞতা ও সার্টিফিকেট রয়েছে তার কাছে।

তিনি প্রথমে মিসৌরি থেকে ডালেন আন্তর্জাতিক বিমানবন্দরে যান। তারপর সেখান থেকে ওয়াশিংটন পর্যন্ত ভাড়া করা ট্রাকে করে আসেন। ব্যারিকেডে গাড়ি ধাক্কা দেয়ার পর পুলিশ যখন তাকে গ্রেফতার করে, তখন তিনি তাদের বলেন যে ক্ষমতা দখল করে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টকে হত্যা করতে চান তিনি। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, এটা নিছক দুর্ঘটনা এবং এর সাথে শ্বেতাঙ্গ বর্ণবিদ্বেষীদের কোনো সম্পর্ক নেই। সূত্র : হিন্দুস্তান টাইমস

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com