বিশ্ব চলচ্চিত্র উৎসব’-এর প্রধান অতিথি জয়া আহসান – জনতার আওয়াজ
  • আজ রাত ২:১১, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

বিশ্ব চলচ্চিত্র উৎসব’-এর প্রধান অতিথি জয়া আহসান

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২ ৫:৫৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২ ৫:৫৫ অপরাহ্ণ

 

দুই বাংলার দর্শক নন্দিত অভিনেত্রী জয়া আহসান। নিজের অভিনয় গুণে জয় করে নিয়েছেন দুই বাংলার দর্শকের হৃদয়। তার ব্যস্ততাকে নিক্তিতে ওজন দিলে দেখা যায় দুই বাংলায় পরিমাণটা সমান। আগামী ২৩ সেপ্টেম্বর এপার বাংলার প্রেক্ষাগৃহে আসছে তার অভিনীত ‘বিউটি সার্কাস’। সেকারণে দেশেই কাটাচ্ছেন ব্যস্ত সময়। এরমাঝেই ডাক পড়েছে ওপার বাংলা থেকে।

কলকাতায় প্রথমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিশ্ব চলচ্চিত্র উৎসব’। আগামী মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) নন্দনে হবে এর উদ্বোধন। উৎসবটিতে প্রধান অতিথি হিসেবে নাম রয়েছে জয়া আহসানের। তাই ‘বিউটি সার্কাস’ মুক্তির আগে একবারের জন্য যেতেই হচ্ছে পশ্চিমবঙ্গে।

বিশ্ব চলচ্চিত্র উৎসবের আয়োজনে রয়েছে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া। উৎসবের সহ আয়োজক হিসেবে থাকছে আন্তর্জাতিক চলচ্চিত্র সমালোচক সংস্থা ‘ফিপরেসি’।

প্রথম আসরে আন্তর্জাতিক বিভাগে নাম উঠেছে মিসর, ইকুয়েডর, কাজাখস্তান, ব্রাজিল, পর্তুগাল, নেপাল ও ইরানের সিনেমা নিয়ে মোট নয়টি সিনেমা।

বাংলাদেশি চলচ্চিত্র ‘পায়ের তলায় মাটি নাই’ প্রদর্শনের মাধ্যমে উদ্বোধন করা হবে উৎসবের। এটি নির্মাণ করেছেন মোহাম্মদ রাব্বি মৃধা। এছাড়া নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি ’, মাসুদ পথিকের ‘মায়া’, অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ ও সুবর্ণ সেঁজুতি তুষীর স্বল্পদৈর্ঘ্য ছবি ‘রিপলস’ সিনেমাও প্রদর্শিত হবে সেখানে।

জয়া আহসান ছাড়াও বাংলদেশ থেকে উপস্থিত থাকবেন নির্মাতা আবু সাইয়িদ ও অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। উদ্বোধন করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি ও পরিচালক কিরণ সান্তারাম।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ