ব্যবসায় অসুদপায় অবলম্বন করা দুনিয়া ও আখিরাতের জন্য ক্ষতিকর: মেয়র আরিফ - জনতার আওয়াজ
  • আজ রাত ১:২২, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

ব্যবসায় অসুদপায় অবলম্বন করা দুনিয়া ও আখিরাতের জন্য ক্ষতিকর: মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, মার্চ ১২, ২০২২ ১২:৫৩ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, মার্চ ১২, ২০২২ ১২:৫৩ অপরাহ্ণ

 

সিলেট প্রতিনিধি

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করা ইবাদতের শামিল। ব্যবসা পরিচালনায় কোন ধরনের অসুদপায় অবলম্বন করা দুনিয়া ও আখিরাতের জন্য ক্ষতিকর। তিনি আরো বলেন, আমরা মানুষ হিসেবে অনেক ভুল থাকতে পারে। তবে জেনে শুনে কোন ভুল করা ক্ষমার অযোগ্য।
শুক্রবার (১১ মার্চ) নগরীর লালবাজার পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে বাদ আসর থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত বার্ষিক ওয়াজ মাহফিলে আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আল্লাহ রাব্বুল আলামিন আমাদেরকে সৎভাবে জীবন যাপন করার জন্য বলেছেন। আমরা যদি তাঁর আদেশ নিষেধ না মানি, তবে দুনিয়ায় যেমন অশান্তি পাবো, তেমনি কাল কেয়ামতের দিন অনেক দুর্দশা পোহাতে হবে আমাদেরকে। তিনি খাদ্যে ভেজাল মেশানো ও মানুষের হকের উপর হস্তক্ষেপ না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। তিনি লালবাজার পুরানলেন ব্যবসায়ী সমিতির সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।
ওয়াজ মাহফিলে বিভিন্ন পর্বে সভাপতিত্ব করেন লালবাজার-পুরানলেন ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি হাজী মো. আজাদ মিয়া, সিনিয়র সহ সভাপতি হাজী শফিক মিয়া, কো সভাপতি শেখ এনায়েত হোসেন, সহ সভাপতি হাজী মো. নুর উদ্দিন, সমিতির উপদেষ্টা মন্ডলীর সদস্য হাজী সিরাজ মিয়া।
ওয়াজ মাহফিলে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মোহাম্মদ মখন মিয়া, শাহ খুররম ডিগ্রী কলেজের অধ্যাপক জাকির হোসেন।
আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে ওয়াজ পেশ করেন নাইওরপুল জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব হযরত মাওলানা নাজমুদ্দিন ক্বাসেমী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা ক্বারী মতিউর রহমান, শাহ আবু তুরাব জামে মসজিদের ইমাম হযরত মাওলানা হফিজ আব্দুশ শহীদ ও হযরত মাওলানা মুফতি বেলাল উদ্দিন, কুমারপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মুফতি হাফিজ রেজওয়ান আহমদ রাজি (নেত্রকোনা)।
সমিতির যুগ্ম সম্পাদক শাহেদুর রহমান ও সহ সম্পাদক হাফিজুর রহমানের যৌথ সঞ্চালনায় বার্ষিক ওয়াজ মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির সহ সভাপতি মো. বাদশা মিয়া, সহ সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক জাহিদ আহমেদ খান, সদস্য রায়হান আহমেদ কয়েছ, শামীম আহমদ, মো. দারা মিয়া, গোলজার আহমদ জগলু, মো. ছমির উদ্দিন, হাজী মো. কলমদর, মো. সেলিম আহমদ, হাজী মো. খায়রুল ইসলাম, রুমেল আহমেদ, ফারুক আহমেদ, এনাম উদ্দিন, ময়না মিয়া, মিজান আহমেদ, নান্নু মিয়া, শেখ আব্দুল কাইয়ুম, ফরিদ মিয়া প্রমুখ। সবশেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা নাজমুদ্দিন ক্বাসেমী। বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ