'মার্চ ফর ডেমোক্রেসি'বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমানের সাথে বিশেষ প্রতিবেদনে-ইয়াসমিন আক্তার - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৫৩, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

‘মার্চ ফর ডেমোক্রেসি’বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমানের সাথে বিশেষ প্রতিবেদনে-ইয়াসমিন আক্তার

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ

 

যুক্তরাজ্য বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি ‘মার্চ ফর ডেমোক্রেসি’ পদযাত্রা গত ২৯ আগস্ট যুক্তরাজ্যে লন্ডন হাইডপার্কে জনতার আওয়াজের বিশেষ প্রতিবেদক ইয়াসমিন আক্তারের এক প্রশ্নের জবাবে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান বলেন-

ইয়াসমিন আক্তার: আপনি একজন বিএনপি’র বড় লিডার। আপনারা যে বিশাল সমবারে এই বিশেষ সমাবেশের ব্যবস্থা করেছেন এতে আপনি কেমন বোধ করছেন? আপনারা কি এ আন্দোলন চালিয়ে যাবেন?

মাহিদুর রহমান: ধন্যবাদ। আমি আজ খুব ভালো অনুভব করছি। হাজার হাজার মানুষ স্বতঃস্ফূর্তভাবে গণতন্ত্রের জন্য এ সমাবেশে যোগ দিতে এসেছেন। আমাদের সহকর্মী, নিবেদিত কর্মী এবং সকল নেতারা যুক্তরাজ্য জুড়ে এসেছেন। এছাড়াও সারা বিশ্বের নেতারা – ইউরোপ, আমেরিকা, মালয়েশিয়া এবং প্রকৃতপক্ষে বাংলাদেশ থেকেও – এ মার্চে যোগ দিতে এসেছেন।

বাংলাদেশের ভবিষ্যৎ কর্ণধার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নেতৃত্বে সমগ্র বাংলাদেশ জাতি ঐক্যবদ্ধ। বাংলাদেশে বর্তমানে স্বৈরশাসক ও ফ্যাসিবাদী শেখ হাসিনার শাসন চলছে।আইনের শাসন নেই। মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। হাসিনা সরকারের হাতে হাজার হাজার মানুষ বলপূর্বক গুমের শিকার হয়েছে। আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা করা হয়েছে। বাংলাদেশের মানুষ তাদের ন্যূনতম গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকারও প্রয়োগ করতে পারে না। বাংলাদেশে একটি নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আজ লন্ডনে আমাদের সাথে বিক্ষোভ মিছিলে জড়ো হয়েছে হাজার হাজার মানুষ।

হাসিনা সরকার বাংলাদেশের গণতন্ত্র ও নির্বাচন প্রক্রিয়াকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে। তিনি কার্যত একদলীয় ব্যবস্থা চালু করেছেন। তাই আমরা গণতন্ত্র পুনরুদ্ধার এবং অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়া ফিরিয়ে আনার দাবি জানাই যাতে বাংলাদেশের জনগণ স্বাধীনভাবে তাদের ম্যান্ডেট দেওয়ার জন্য তাদের অন্তর্নিহিত অধিকার প্রয়োগ করতে পারে যে দেশটি কে চালাবে। একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন পরিচালনার জন্য নিরপেক্ষ সরকার গঠনের পথ সুগম করে হাসিনা পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

পদযাত্রাটি লন্ডন হাইডপার্ক থেকে দুপুর ১টায় শুরু হয়ে দুপুর আড়াইটায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাস ভবনে পৌঁছে শেষ হয়।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com