যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত - জনতার আওয়াজ
  • আজ রাত ৪:৫৬, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: শনিবার, মার্চ ১৮, ২০২৩ ১২:২৯ পূর্বাহ্ণ পরিবর্তনের তারিখ: শনিবার, মার্চ ১৮, ২০২৩ ১২:২৯ পূর্বাহ্ণ

 

দীর্ঘ ১৭ বছর পর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শেলটার্স আটালার ট্রেট উইন্ডস পার্কে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে লন্ডন থেকে ভার্চুয়ালি যোগ দেন দলের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আনোয়ার হোসেন খোকন। দিনব্যাপী ওই সম্মেলনে ছিল প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটে নির্বাচিত কমিটি ঘোষণা, নেতাদের বক্তৃতা, মেজবান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ফ্লোরিডা শাখা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ ইলিয়াস খানের সঞ্চালনায় লতিফুর রহমান শরীফের কোরান তিলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। এরপর জাতীয় সংগীত ও দলীয় সংগীতের সঙ্গে আমেরিকান, বাংলাদেশি ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে আনোয়ার হোসেন খোকন সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা স্টেট বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সিনিয়র নির্বাচন কমিশনার ও সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি দিনাজ খান, নির্বাচন কমিশনার, সাবেক স্টেট সভাপতি আব্দুর রশিদ খান হারুন, নির্বাচন কমিশনার ও সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ। নির্বাচন কমিশনারদের সঙ্গে নিয়ে দিনাজ খান ফ্লোরিডা বিএনপির সুপার ফাইভ কমিটি ঘোষণা করেন।

ফ্লোরিডা বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের আলোচনা, সমঝোতা, উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরানুল হক চাকলাদার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. ইলিয়াস খাঁন। এ ছাড়া রফিকুল হক সিনিয়র সহসভাপতি, শহীদ খান ফিরোজ সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও মো. মহসিন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। কমিটি ঘোষণার পর নবনির্বাচিত কমিটিকে ফ্লোরিডা বিএনপির নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন। নতুন কমিটি অচিরে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

সর্বশেষ ফ্লোরিডা বিএনপির কাউন্সিল হয়েছিল ২০০৬ সালে। দীর্ঘ ১৭ বছর পর কাউন্সিল হওয়ায় দলের নেতাকর্মী সমর্থকদের মধ্যে ছিল উৎসবের আমেজ।

এর আগে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যে বিএনপির চূড়ান্ত কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়। তখন ফ্লোরিডা শাখা বিএনপির আহ্বায়ক করা হয় বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারকে ও সদস্য সচিব করা হয় মোহাম্মদ ইলিয়াস খাঁনকে।

সর্বাধিক সমর্থনে নির্বাচিত ফ্লোরিডা শাখা বিএনপির সভাপতি ইমরানুল হক চাকলাদার বাংলাদেশের মুন্সীগঞ্জ জেলার লৌহজংয়ের কলমা ইউনিয়নের ডহরী গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৮০ সালে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অনুপ্রেরণায় চট্টগ্রামের কালুরঘাট শিল্প এলাকায় জাতীয়তাবাদী শ্রমিক দলের মাধ্যমে রাজনীতি শুরু করেন। ১৯৮৭ সালে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর থেকেই তিনি বিএনপির সাথে সম্পৃক্ত। গত ৩৬ বছর ধরে তিনি ফ্লোরিডা বিএনপির গুরুত্বপূর্ণ শীর্ষ পদগুলোতে দায়িত্ব পালন করে আসছেন। বহু সামাজিক ও জনহিতৈষী কর্মকাণ্ডে নিবিড়ভাবে জড়িত।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ