যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ছেড়েছেন ৪১৮ জন বাংলাদেশি - জনতার আওয়াজ
  • আজ রাত ৪:৩২, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন ছেড়েছেন ৪১৮ জন বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: রবিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২২ ৯:০৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: রবিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২২ ৯:০৬ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে এ পর্যন্ত ৪১৮ জন বাংলাদেশি পোল্যান্ড, অস্ট্রিয়া ও রোমানিয়াতে পৌঁছেছেন। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার পর্যন্ত প্রায় ৪০০ বাংলাদেশি নিরাপদে ইউক্রেন সীমান্ত অতিক্রম করে পোল্যান্ডে পৌঁছেছেন। এদের মধ্যে ৪৬ জন বাংলাদেশি ওয়ারশতে বাংলাদেশ দূতাবাসের ব্যবস্থা করা অস্থায়ী আশ্রয় কেন্দ্রে রয়েছেন। দূতাবাসের পক্ষ থেকে তাদের আশ্রয় দেওয়া হলেও বাকিরা তাদের নিজস্ব ব্যবস্থায় অবস্থান করছেন। দূতাবাস আইসিআরসি, ইউক্রেনের মাধ্যমে ২৮ বাংলাদেশি নাগরিককে উদ্ধার ও স্থানান্তর করেছে।

দূতাবাস আইওএম, ইউক্রেনের মাধ্যমে ইউক্রেন কারাগারে আটক বাংলাদেশিদের সরিয়ে নেওয়ার জন্যও কাজ করছে।

অস্ট্রিয়া: প্রায় ১৫ জন বাংলাদেশি শিক্ষার্থী হাঙ্গেরিতে এসেছেন, যাদের এখন ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস দেখাশোনা করছে। আগামী কয়েক দিনের মধ্যে এ সংখ্যা আরও বাড়তে পারে। তারাও এখন বাংলাদেশে ফিরতে ইচ্ছুক।

রোমানিয়া: এ পর্যন্ত তিনজন বাংলাদেশি রোমানিয়ায় প্রবেশ করেছে, যাদের এখন বুখারেস্টে বাংলাদেশ দূতাবাস দেখাশোনা করছে। শিগগিরই আরও সাত বাংলাদেশি রোমানিয়া প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে। তারাও অবিলম্বে বাংলাদেশে ফিরতে ইচ্ছুক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সরকার ইউক্রেন থেকে বের হয়ে যাওয়া বাংলাদেশি নাগরিকদের প্রত্যাবাসনের ব্যবস্থা করছে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ