শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে রক্তাক্ত পন্থায় দমন করছে সরকার : রিজভী - জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:১৭, রবিবার, ৩রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে রক্তাক্ত পন্থায় দমন করছে সরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩ ৪:২৫ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩ ৪:২৫ অপরাহ্ণ

 

নিউজ ডেস্ক
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে রক্তাক্ত পন্থায় দমন করতে উঠে পড়ে লেগেছে ক্ষমতাসীন সরকার। তারা ঢাকা, কিশোরগঞ্জসহ সারাদেশেই বিএনপির নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে অবরোধ কর্মসূচিকে বানচাল করার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছে।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেছেন।

বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, ‘কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সুতি ইউনিয়ন ছাত্রদলের নেতা রেফায়েত উল্লাহ ও ইউনিয়ন কৃষকদলের সভাপতি মো: বিল্লাল মিয়াকে আজ সকালে বিএনপির অবরোধ পালনকালে পুলিশ গুলি করে হত্যা করে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে ঠেকানোর জন্য এ সরকার পুলিশকে নির্বিচারে হত্যা করার লাইসেন্স দিয়েছে।

তিনি বলেন, পুলিশ আইনানুগ আচরণ করতে ভুলে গেছে। তারা বিএনপির নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে অবরোধ কর্মসূচিকে বানচাল করার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছে।

তিনি আরো বলেন, ‘আত্মত্যাগের অঙ্গীকারে বলিয়ান নেতাকর্মী নিজের জীবনকে তুচ্ছ করেও অবরোধ কর্মসূচি সফল করতে রাজপথে এগিয়ে চলেছে। নিহত রেফায়েত উল্লাহ ও বিল্লাল মিয়ার নাম চলমান গণতান্ত্রিক আন্দোলনের মহান শহীদ হিসেবে বাংলাদেশের ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে থাকবে।’

নিহত দু’জনের লাশ পুলিশ এখনো তাদের পরিবারের কাছে ফেরত দেয়নি উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অবিলম্বে নিহত রেফায়েত উল্লাহ ও বিল্লাল মিয়ার লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করার জোর আহ্বান জানান এবং পুলিশ কর্তৃক তাদের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আহতদের সুস্থতা ও নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ