সরকারের উন্নয়ন বোঝা যায়, টিসিবির লাইন যখন দীর্ঘ হয় :সাইফুল হক - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৬:২০, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সরকারের উন্নয়ন বোঝা যায়, টিসিবির লাইন যখন দীর্ঘ হয় :সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ২:১৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, মার্চ ১, ২০২২ ২:১৮ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

সরকারের উন্নয়ন যে টিসিবির ট্রাকের পেছনে গড়াগড়ি খায় সেটা বোঝার জন্য বেশি বুদ্ধি লাগে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেন, সরকারের উন্নয়ন বোঝা যায়, টিসিবির লাইন যখন দীর্ঘ হয়।

মঙ্গলবার (১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে খাদ্যপণ্য, ভোজ্যতেল, জ্বালানি, গ্যাস, বিদ্যুৎ ও পানির দামবৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক যে, এখন শুধু নিম্নবিত্তরা না, মধ্যবিত্তরাও লোকলজ্জা বাদ দিয়ে টিসিবির লাইনে দাঁড়িয়ে থাকেন। দারিদ্র্য আর অভাবের তাড়নায় তারা লজ্জাবোধ ভুলে পথে নেমেছেন।

তিনি বলেন, বাজার সরকারের নিয়ন্ত্রণে নেই। বাজারে কোনো তদারকি নেই। এই সুযোগে অসৎ মুনাফাখোর সিন্ডিকেট ব্যবসায়ী দেশের কোটি কোটি মানুষকে জিম্মি করে ফেলেছে। আমরা যত কথাই বলি, দাম তারা লাগামহীনভাবে বাড়িয়েই চলেছে।

সিন্ডিকেট ব্যবসায়ীদের সঙ্গে সরকারের সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সিন্ডিকেট ব্যবসায়ীরা সরকারে সঙ্গে অশুভ আঁতাত করে আজকে দেশের মানুষের পকেট থেকে, ভোক্তাদের পকেট থেকে হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, সরকার ক্ষমতা থাকার নৈতিক বৈধতা অনেক আগেই হারিয়েছে। এই খাদ্যমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, শ্রমমন্ত্রীসহ সংশ্লিষ্ট সব মন্ত্রী দ্বায়িত্বে থাকার নৈতিক কর্তৃত্ব তারা হারিয়েছেন। আজকের এই সমাবেশ থেকে তাদের চূড়ান্ত দ্বায়িত্বহীনতার জন্য স্বেচ্ছাচারিতার জন্য, আজকে বাজারে আগুন ধরিয়ে দেওয়ার জন্য তাদের অপরসরণের দাবি জানাই।

সাইফুল হক আরও বলেন, একটা স্বেচ্ছাচারিতার মাঝে আমরা দেশকে ছেড়ে দিতে পারি না। সরকার যদি সোজাপথে না হাঁটে তাহলে আগামী কয়েকদিনের মধ্যে সমাবেশ, বিক্ষোভ, অবস্থান, অবরোধ প্রয়োজনবোধে দেশব্যাপী মানুষকে রক্ষা করার জন্য, দেশকে রক্ষা করার জন্য হরতাল দেওয়া ছাড়া আমাদের অন্য কোনো পথ থাকবে না।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com