সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায়: মির্জা ফখরুল - জনতার আওয়াজ
  • আজ দুপুর ১২:৪৯, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায়: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: সোমবার, জুলাই ১, ২০২৪ ৭:৪৯ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: সোমবার, জুলাই ১, ২০২৪ ৭:৪৯ অপরাহ্ণ

 

জনতার আওয়াজ ডেস্ক
সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১ জুলাই) বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া পাঠের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এসময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারে যারা আছেন তারা কেউ সত্য কথা বলে না, সবসময় প্রতারণার আশ্রয় নিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করে।

ভারতের সাথে সরকারের সমঝোতা চুক্তির সমালোচনা করে তিনি বলেন, সমঝোতা চুক্তি গুলোর অর্থই হচ্ছে, অতি অল্প সময়ে আমদেরকে পরনির্ভরশীল করবে ভারতের কাছে। যেটা প্রমাণিত। সবচেয়ে মারাত্মক হচ্ছে, রেললাইন নির্মাণ। এটি বাংলাদেশের মানুষের কোন কাজে আসবে না। আকাশ ও নৌ পথে পার্টনারশিপ দেয়া হয়েছে। এটাতে কোন আপত্তি নাই। আপত্তি হলো বাংলাদেশের মানুষ কি পেলো? আমরাতো কিছুই পাইনি। সাধারণ তিস্তা নদীর পানি আমরা পাইনি। অভিন্ন নদীর পানির হিস্যা আমরা পাইনি। সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না।

আমরা যেটা বলছি, সত্য কথা বলছি। কোন ষড়যন্ত্রের কথা বলছি না এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, অবৈধ এই সরকার আজ চক্রান্ত করছে, বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে।

নতুন করে সমমনা জোটের সাথে বৈঠক করে যাচ্ছেন আন্দোলনকে চাঙ্গা করতে, এ প্রক্রিয়াটা কোন পর্যায়ে আছে এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, প্রক্রিয়া চলছে, শীঘ্রই জানা যাবে।

বিএনপি জাতীয় ও আন্তর্জাতিক জঙ্গিবাদের বিরুদ্ধে এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, কিন্তু এই সরকার জঙ্গিবাদের নাম করে তাদের বিরোধী পক্ষকে হয়রানি করেছে, গ্রেফতার করেছে, কারাগারে নিক্ষেপ করেছে।

মির্জা ফখরুল বলেন, ‘শাসকগোষ্ঠী আওয়ামী লীগ সরকার একদলীয় শাসনব্যবস্থা বাস্তবায়ন করার লক্ষে সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করেছে বাংলাদেশের মানুষ এখন অর্থনৈতিক দিক দিয়ে অত্যন্ত কষ্টের মধ্যে আছে দেশে কোন আইনের শাসন নেই সব মিলিয়ে বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে ।

ভারত বাংলাদেশ চুক্তি সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল ইসলাম বলেন প্রতারণার আশ্রয় নিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন অতি অল্পদিনের মধ্যে বাংলাদেশেকে ভারতের কাছে পরনির্ভরশীল করে তোলা হবে আমরা নদীর পানির হিস্যা পাইনি তিস্তা নদীর পানি আমরা পাইনি এই অবৈধ সরকার বাংলাদেশকে পর নির্ভরশীল করতে চায়।

হলি আর্টিজন ৮ বৎসর পূর্তিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন আমরা আন্তর্জাতিক জঙ্গিবাদের বিরুদ্ধে এই সরকার জঙ্গিবাদের নাম করে বিরোধী পক্ষকে হয়রানি করছে।

এসময় বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবদিন, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ