সিলেটে থালা-বাটি হাতে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ - জনতার আওয়াজ
  • আজ সন্ধ্যা ৬:২৩, রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

সিলেটে থালা-বাটি হাতে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ১৬, ২০২২ ৩:৫১ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ১৬, ২০২২ ৩:৫১ অপরাহ্ণ

 

স্টাফ করেসপন্ডেন্ট

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে থালা-বাটি ও তেলের খালি বোতল হাতে নিয়ে মিছিল করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখা।

বুধবার বিকেল ৫টার দিকে নগরীর পৌরবিপনী মার্কেটের সামনে থেকে মিছিল বের করে কেন্দ্রিয় শহিদমিনারে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রতিবছর রমজান মাস আসলেই দেশের অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয়। এবারও তাই হয়েছে। চাল, ডাল, তেল, পেঁয়াজসহ সবধরণের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বেড়েই চলছে। সরকার এর লাগাম ধরতে পারছে না। সরকার উন্নয়নের কথা বলছে। দেশের মানুষের গড় আয় ২২শ’ ডলার বলছে। কিন্তু এই উন্নয়ন ও মাথাপিছু গড় আয়ের সাথে দেশের খেটে খাওয়া মানুষের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি। দেশের গরীব মানুষ দিন দিন আরও গরীব হচ্ছে। আর ধনকুবেরদের সম্পদের পরিমাণ বেড়েই চলছে।

বক্তারা বলেন, কেবল সরকারি চাকুরিজীবীদের বেতন বাড়িয়ে বলা যাবে না, দেশের মানুষের আয় বাড়ছে। সরকারি চাকুরিজীবীদের বেতন বাড়লেও বেসরকারি চাকুরে ও শ্রমজীবীদের আয় বাড়ছে না। অথচ জীবিকা নির্বাহের ব্যয় বেড়েই চলছে। এই অবস্থায় দেশের খেটে খাওয়া মানুষদের ঘরে হাহাকার চলছে। সরকারের উচিত অসাধু সিন্ডিকেটগুলো চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার ভেতরে রাখা।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা শাখার পলিট ব্যুরো সদস্য সিকন্দর আলী ও বাংলাদেশ নারী মুক্তি সংসদের সভানেত্রী ইন্দ্রানী সেন শম্পা প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com