হবিগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৯ নেতাকর্মী কারাগারে - জনতার আওয়াজ
  • আজ রাত ৮:০৫, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

হবিগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৯ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ৬:২৪ অপরাহ্ণ

 

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ হাসানুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক তা না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

হবিগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও হবিগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নেতাকর্মীরা কিছু দিন আগে হাইকোর্ট থেকে তিন সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। বৃহস্পতিবার স্থায়ী জামিনের জন্য জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করেন। কিন্তু বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আটককৃত নেতাকর্মীরা হলেন, হবিগঞ্জ জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক আইয়ুব আলী পোদ্দার, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল করিম, শায়েস্তাগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহ আলম, জেলা যুবদলের সদস্য জসিম উদ্দিন, নুরুল হক জিএম, তোফাজ্জল শাহ, পারভেজ আলম, মোঃ মান্না মিয়া, হবিগঞ্জ সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক শাহ টুটন ।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে গত বছরের ২২ ডিসেম্বর হবিগঞ্জে সমাবেশ আহ্বান করে জেলা বিএনপি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী শহরের শায়েস্তানগরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের প্রস্তুতি নেয়া হয়। এতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও পৌনে ২টায় বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয়ার সময় শায়েস্তানগর পয়েন্টে পুলিশের সঙ্গে বাকবিতন্ডা হয় বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের। এক পর্যায়ে তারা পুলিশের সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পুলিশসহ অন্তত একশ জন আহত হয়। পরে এ ঘটনায় পুলিশ বিএনপি দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা করে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ