১০ ডিসেম্বরকে কেন্দ্র করে ১৫শ নেতাকর্মী গ্রেফতারের অভিযোগ বিএনপির – জনতার আওয়াজ
  • আজ বিকাল ৪:৩৩, বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

১০ ডিসেম্বরকে কেন্দ্র করে ১৫শ নেতাকর্মী গ্রেফতারের অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ ৩:৪৮ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ ৩:৪৮ অপরাহ্ণ

 

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে প্রায় ১৫০০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বাড়ি বাড়ি তল্লাশী ও নির্যাতনে দেশে একটা ভয়াবহ ভীতি ও ত্রাসের রাজত্ব সৃষ্টি করা হয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

সোমবার (৫ ডিসেম্বর) বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এমন অভিযোগ করা হয়। আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সভায় ঢাকার সমাবেশকে কেন্দ্র করে অনির্বাচিত সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করে বেআইনী মিথ্যা মামলা, গ্রেফতার এবং পুলিশী নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ করা হয়। অবিলম্বে বেআইনী গ্রেফতার, মিথ্যা মামলা, পুলিশী তল্লাশী বন্ধ করে গ্রেফতারকৃতদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সভা মনে করে বিএনপির সংবিধান সম্মত ১০ ডিসেম্বর গণসমাবেশ নস্যাৎ করার হীন উদ্দেশ্যে এই ধরনের নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে বেআইনীভাবে ব্যবহার করে পরিস্থিতি উদ্বেগজনক ও ভীতিকর করে তুলতে চাইছে সরকার। এই ধরনের গণতন্ত্রবিরোধী কর্মকান্ড থেকে বেরিয়ে আসার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানানো হয়।

সভা মনে করে, জনগণ স্বতস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে শত বাধা উপেক্ষা করে ১০ ডিসেম্বরের ঢাকায় শান্তিপূর্ণ গণসমাবেশ সফল করবে।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com