‘১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট বারের কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি’ - জনতার আওয়াজ
  • আজ সকাল ১১:০০, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

‘১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট বারের কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি’

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বুধবার, মার্চ ২২, ২০২৩ ১১:২৪ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বুধবার, মার্চ ২২, ২০২৩ ১১:২৪ অপরাহ্ণ

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত নেতা ও সদস্যদের মতবিনিময় সভায় বলা হয়েছে, ১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট বারের কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এ দু’দিন পুলিশ দিয়ে সমিতির যে নির্বাচনের চেষ্টা করা হয়েছে, তা ব্যর্থ হয়েছে।

বুধবার (২২ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১ নম্বর হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ কথা বলা হয়।

আলোচনা সভায় কিছু সিদ্ধান্ত গৃহিত হয়। সেগুলো হলো, আগামী ১ এপ্রিলের পূর্বেই সমিতির সংবিধান অনুযায়ী তলবী সভা করে ১৪ সদস্যের একটি অন্তবর্তীকালীন কমিটি গঠন করা হবে। ওই কমিটি তিন মাসের মধ্যে সংবিধান অনুযায়ী নতুন ভোটার তালিকা প্রণয়ন করবে। এরপর বারের সদস্যদের অংশগ্রহণের মাধ্যমে সুষ্ঠ নির্বাচনের আয়োজন করবে।

আরো সিদ্ধান্ত হয়, সমিতির সাবেক সভাপতিসহ নির্বাচিত নেতা ও সিনিয়র সদস্যরা এ বিষয়ে প্রধান বিচারপতির সাথে সাক্ষাত করবেন। এ সময় তারা বিচারপতিকে ভোট ডাকাতির মাধ্যমে নির্বাচিত কোনো কমিটির নেতৃত্বকে প্রশ্রয় না দেয়ার অনুরোধ জানাবেন।

সিদ্ধান্ত হয়, ১৫ ও ১৬ মার্চ যেহেতু ভোটের নামে প্রহসন হয়েছে, তাই এ দিবসটি সুপ্রিম কোর্টের ইতিহাসে কালো দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আরো বলা হয়েছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান চলমান ব্যাংক একাউন্ট আপাতত স্থগিত করার জন্য সাবেক নির্বাচিত নেতাদের স্বাক্ষরে সোনালী ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান সমূহে চিঠি প্রদান করা হবে। অন্তবর্তীকালীন কমিটির সিনিয়র তিনজন সদস্য নতুন একাউন্ট পরিচালনা করবেন।

সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দীন আহমেদের সভাতিত্বে সভায় বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি মো: জয়নাল আবেদীন, সাবেক সম্পাদক মাহবুব উদ্দীন খোকন, মো: রুহুল কুদ্দুস (কারণ), সাবেক সহ-সভাপতিদের মধ্যে মো: আসাদুল্লাহ, ড. রফিকুল ইসলাম মেহেদী, আবদুল জব্বার ভূঁইয়া, হুমায়ুন কবির মঞ্জু, সাবেক সহ-সম্পাদকদের মধ্যে সৈয়দ মামুন মাহবুর, এ বি এম রফিকুল হক তালুকাদার।

এছাড়া সমিতির সদস্য তৈমূর আলম খন্দকার, মো: আক্তারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com