৬১ রানের বড় জয় টাইগারদের - জনতার আওয়াজ
  • আজ সকাল ৯:৪৭, শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • jonotarawaz24@gmail.com
  • ঢাকা, বাংলাদেশ

৬১ রানের বড় জয় টাইগারদের

নিজস্ব প্রতিবেদক, জনতার আওয়াজ ডটকম
প্রকাশের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ১২:৩৬ অপরাহ্ণ পরিবর্তনের তারিখ: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ১২:৩৬ অপরাহ্ণ

 

স্পোর্টস করেসপন্ডেন্ট

ব্যাট হাতে হাফসেঞ্চুরিতে লিটন কুমার দাস দলকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। এরপর বল হাতে আফগানদের ধসিয়ে দিলেন নাসুম আহমেদ ও শরীফুল ইসলামরা। তাদের নৈপুণ্যে ৬১ রানের বড় জয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ১৭.৪ ওভারে মাত্র ৯৪ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। নাসুম আহমেদ ৪টি এবং শরীফুল ইসলাম ৩টি উইকেট নেন।

১৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০ রানেই ৪ উইকেট খুইয়ে বসে আফগানিস্তান। প্রথম চার উইকেটই নাসুম আহমেদের। শুরুর বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করছিল সফরকারীরা। কিন্তু ৫ রানের ব্যবধানে মোহাম্মদ নবী ও নাজিবউল্লাহ জাদরানকে তুলে নিয়ে তাদের আশায় পানি ঢেলে দেন সাকিব।

শেষ ৪ উইকেটের তিনটি নেন বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। মোস্তাফিজের শিকার একটি।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। অভিষিক্ত মুনিম শাহরিয়ারকে নিয়ে ওপেন করতে নামেন নাঈম শেখ। তবে ৫ বলে ২ রান করে ফজলহক ফারুকীর শিকার হয়ে নাঈম ফেরেন সাজঘরে। মুনিম চমৎকার শুরুর পর রশিদ খানের এলবির ফাঁদে পরে থামেন ব্যক্তিগত ১৭ রানে। ১৮ বলের ইনিংসে মেরেছেন ৩ বাউন্ডারি। চারে নামা সাকিব আল হাসানও থিতু হতে পারেননি। ৬ বলে ৫ রান করে পরিণত হন কায়েস আহমেদের শিকারে । ৪৭ রানে ৩ উইকেট খোয়ানো বাংলাদেশকে টানেন লিটন। অধিনায়ক রিয়াদের সঙ্গে ১৯ বলেই তুলে ফেলেছিলেন ৩৩ রান। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে প্রথম বল থেকেই আক্রমণাত্মক খেলার প্রতিশ্রুতি দেয়া রিয়াদও বাউন্ডারির খাতা খুলেন ছক্কা হাঁকিয়ে। তবে ৭ বলে ১০ রান করে আজমতউল্লাহ ওমারজাইয়ের বলে আউট হয়ে যান রিয়াদ। আফিফ হোসেনকে নিয়ে শুরু হয় লিটনের নতুন লড়াই। পঞ্চম উইকেটে ৪৬ রান যোগ করেন দু’জন। তবে বল খেলেছেন ৩৮টি। ১৭তম ওভারের শেষ বলে আউট হন লিটন। ৪৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬০ রানের ইনিংস সাজান এ ডানহাতি। পরের ওভারে বিদায় নেন আফিফও। ২৪ বলে ২ বাউন্ডারিতে তার অবদান ২৫ রান। ইয়াসির আলী (৮) ও শেখ মেহেদী (৫) কাটা পড়েন রানআউটে। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৫৫ রানে থামে বাংলাদেশ। এর মধ্যে ১৬ রানই এসেছে অতিরিক্ত খাত থেকে। আফগানিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন ফারুকী এবং ওমারজাই।

সংক্ষিপ্ত স্কোর
টস: বাংলাদেশ, ব্যাটিং
বাংলাদেশ: ২০ ওভারে ১৫৫/৮ (লিটন দাস ৬০, আফিফ ২৫, মুনিম ১৭; ফারুকী ২/২৭, আজমতউল্লাহ ২/৩১, রশিদ ১/১৫)
আফগানিস্তান: ১৭.৪ ওভারে ৯৪ (নাজিব ২৭, আজমতউল্লাহ ২০, নবী ১৬; নাসুম ৪/১০, শরীফুল ৩/২৯, সাকিব ২/১৮)
ফল: বাংলাদেশ ৬১ রানে জয়ী।

Print Friendly, PDF & Email
 
 
জনতার আওয়াজ/আ আ
 

জনপ্রিয় সংবাদ

 

সর্বোচ্চ পঠিত সংবাদ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com